করোনা আক্রান্তদের মনের জোর বাড়াতে পিপিই কিট পরে তুমুল নাচ চিকিৎসকদের! দেখুন ভাইরাল ভিডিও

করোনা আক্রান্তদের মনের জোর বাড়াতে পিপিই কিট পরে তুমুল নাচ চিকিৎসকদের! দেখুন ভাইরাল ভিডিও / Image Source: Screengrab from Video Instagrammed By @viralbhayani
করোনা আক্রান্তদের মনের জোর বাড়াতে পিপিই কিট পরে তুমুল নাচ চিকিৎসকদের! দেখুন ভাইরাল ভিডিও / Image Source: Screengrab from Video Instagrammed By @viralbhayani

দেশে ইতিমধ্যেই আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। টিকাকরণ প্রক্রিয়া জারি থাকলেও বেশ কিছু রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সক্রিয়ের সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। মৃতের সংখ্যাও কম নয়। গবেষকদের মতে, করোনার দ্বিতীয় স্ট্রেন নাকি প্রথমবারের থেকেও বেশি শক্তিশালী। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। বেশ কিছু রাজ্যে ঘোষিত হয়েছে মিনি লকডাউনও বা নাইট কার্ফু। পাশাপাশি করোনা আক্রান্তদের গৃহবন্দী থাকার কড়া নির্দেশও দেওয়া হয়েছে। যারা অত্যধিক অসুস্থ তাঁরা ভর্তি রয়েছেন হাসপাতালে।

এই কঠিন পরিস্থিতিতে সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছেন হাসপাতালে ভর্তি আক্রান্তরা। দিনে দিনে তাঁদের মনে জোর কমছে। বিশেষ করে বয়স্ক মানুষগুলির ক্ষেত্রে তো পরিস্থিতি আরও খারাপ। এই অবস্থায় দেশের এক হাসপাতালের ‘করোনা যোদ্ধা’ চিকিৎসকরা নিলেন এক অভিনব উদ্যোগ। পিপিই কিট পরে আক্রান্তদের সামনে নেচে তাঁদের মনের ভয় কাটাতে লাগলেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। যা এখন বেশ চর্চিতও বটে!

‘ভাইরাল ভিয়ানি’ নামক একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার হয়েছে ভিডিওটি। সেখানে দেখা যাচ্ছে, পিপিই কিট পরে হাসপাতালের বেডে বসা অসুস্থ মানুষগুলির সামনে নাচ করছেন চিকিৎসকরা। ‘জো ভি হোগা দেখা যায়েগা’ গানের সুরে নেচে মাতিয়ে তুলছেন হাসপাতালের ওয়ার্ডটি। যা দেখে বিছানায় বসে হাততালি দিচ্ছেন অসুস্থ বৃদ্ধ-বৃদ্ধাগুলি। সুরে সুরে তাল মেলাচ্ছেন অন্যান্য রোগীরাও। যেন নতুন করে নতুন করে সুস্থ হয়ে ওঠার শক্তি ও উৎসাহ ফিরে পেয়েছেন তাঁরা। জানা গিয়েছে, ভিডিওটি বরোদার পারুল সেবাশ্রম হাসপাতালের। সেখানে কর্মরত চিকিৎসকরাই এই অভিনব প্রচেষ্টায় সামিল হয়েছেন।

ভিডিওটি দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন নেটিজেনরাও। চোখের জলও ধরে রাখতে পারেননি অনেকে৷ ওই চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের প্রশংসায় মেতে উঠেছে তামাম নেটদুনিয়াই। অভিনব প্রচেষ্টাকে কুর্নিশ জানাতেও ভোলেননি কেউই। নিমেষেই ভাইরালও হয়ে উঠেছে ভিডিওটি।