ফ্যাশন ও রূপচর্চা

পুজোর আগেই দূর করে নিন আপনার চোখের কোলের কালি, রইলো ঘরোয়া টিপস

বংনিউজ২৪x৭ ডেস্কঃ পুজো প্রায় দোরগোড়ায় চলেই এসেছে। তাই আমাদেরও আর দেরি করা ঠিক হবে না। নিজের ত্বক থেকে শুরু করে চুল সবকিছুর ভালো করে যত্ন নিতে হবে। যাতে পুজোয় আমাদের সৌন্দর্য বজায় থাকে। আমরা অনেকেই সারা বছর কাজের চাপে ত্বকের যত্ন নেওয়ার সেরকম সুযোগ পায় না। তাই পুজোর আগে একটু সময় করে নিজের সময় দেওয়া জরুরি। এছাড়া ত্বকের সমস্যার সাথে সাথে আমারা আরো একটা সমস্যায় পরে থাকি, সেটা হল চোকের কোলে কালি। তাই এই সমস্যা থেকে রেহাই পেতে আজ রইলো কিছু ঘরোয়া টিপস। চলুন দেখে নিই..

দই-মধু-গোলাপ জলের প্যাকঃ দই, মধু এবং কয়েক ফোঁটা গোলাপ জল দিয়ে একটা মিশ্রণ তৈরি করুন। এরপর ঐ মিশ্রণটি মুখে ও চোখের তলায় ভালো করে লাগিয়ে নিন। ভালো করে শুকানোর পর ঈষদুষ্ণ জলে ধুয়ে নিতে হবে। এই পদ্ধতি এখন থেকে নিয়মিত ব্যবহার করলে পুজোর আগেই আপনি চোখের কোলের কালি মুক্ত হবেন।

শসার প্যাক: শসা পেস্ট ও টক দই মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। তারপর মিশ্রণ টি ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। এরপর ঐ ঠাণ্ডা মিশ্রণটি চোখের গোড়ায় লাগিয়ে নিন। আর এটি শুকিয়ে গেলে ঠান্ডা জলে ভালো করে ধুয়ে নিতে হবে। এই পদ্ধতিও নিয়মিত ব্যবহার করলে ভালো ফল পাবেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button