শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

দেখতে চাই বাঙালি প্রধানমন্ত্রী! ফের সোশ্যাল মিডিয়ায় নয়া ট্রেন্ডিং

০৩:৩৯ পিএম, জুন ১, ২০২১

দেখতে চাই বাঙালি প্রধানমন্ত্রী! ফের সোশ্যাল মিডিয়ায় নয়া ট্রেন্ডিং

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একের পর এক যুদ্ধজয়! এগিয়ে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিজয়রথ। শুরুটা হয়েছিল একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির হাজারো চেষ্টার পরেও, মোদী-শাহের বিজয়রথ আটকে দিয়ে। তৃতীয়বারের জন্য সংখ্যাগরিষ্ঠ ভোটে জিতে, বাংলার মুখ্যমন্ত্রীর আসনে বসে হ্যাট্রিক করেছেন। মোদী-শাহের বাংলায় রাজ করার স্বপ্নকে ভেঙে দিয়েছেন।

এরপর আবারও একটা যুদ্ধজয়। কেন্দ্রের নির্দেশের বিরুদ্ধে গিয়ে, মুখ্যসচিবকে নয়াদিল্লি টেনে নিয়ে যেতে দেননি। কেন্দ্র পারেনি মুখ্যসচিবকে দিল্লি নিয়ে আসতে। উল্টে মুখ্যসচিব অবসর নিয়ে, মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হয়ে গিয়েছেন। আর এইভাবেই একের পর এক যুদ্ধ জিতে মমতার হুশিয়ারি, ‘বাংলা কারও কাছে নত হয় না।’ আর এর অব্যবহিত পরেই টুইটারে শুরু হয়েছে নয়া ট্রেন্ডিং, ‘#BengaliPrimeMinister’।

দেশ স্বাধীন হওয়ার পর, বাঙালি রাষ্ট্রপতি দেখেছে দিল্লি। তবে, বাঙালি প্রধানমন্ত্রী এখনও কেউ হননি। ২০২৪ সালে মমতাকেই সেই আসনে দেখতে চাইছেন নেটিজেনরা। আর তাই ইতিমধ্যেই টুইটারে শুরু হয়ে গিয়েছে ট্রেন্ডিং, 'বাঙালিপ্রধানমন্ত্রী'।

তৃণমূলের কর্মী-সমর্থক থেকে শুরু করে বহু নেটিজেনও এই একই দাবি তুলেছেন। কেউ লিখেছেন, ‘বাংলার মেয়েকে চায় ভারত’। কেউ আবার লিখেছেন, ‘এই স্বৈরাচারি সরকারকে উপযুক্ত জবাব দিতে পারবেন একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই।’

https://twitter.com/rupCHAKRABORT11/status/1399305741626843136 https://twitter.com/Moumika6/status/1399295772521242627 https://twitter.com/aitcsudip/status/1399306990678003721 https://twitter.com/AmanSinghSaluja/status/1399383196878262278 https://twitter.com/MrinalPande1/status/1399343316882268161

কিন্তু এই নয়া ট্রেন্ডিং নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী ভাবছেন? সদ্য সাংবাদিক বৈঠকে এই প্রশ্ন নিয়ে বাংলার মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে, তাঁর অগ্রাধিকার এখন করোনাকে নিয়ন্ত্রণে আনা। উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ-এ বিপর্যস্ত গোটা দেশ। আর এর জন্য মোদী সরকারের অদূরদর্শিতাকেই দায়ী করেছে বিভিন্ন মহল থেকে শুরু করে স্বাস্থ্য বিশেষজ্ঞরা এবং বিরোধীরাও। আর সেই কারণেই মোদীর জনপ্রিয়তায় ভাঁটা পড়েছে। আর সেটা বিভিন্ন দেশি এবং বিদেশি সমীক্ষাতেও ধরা পড়েছে।

অন্যদিকে, ২০১৯ সালের থেকে শিক্ষা নিয়ে, একজোট হওয়ার চেষ্টা করছে বিরোধী দলগুলিও। বাংলায় মোদী-শাহের বিজয়রথের চাকা যেভাবে মাটিতে বসিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তাতে তাঁর গুরুত্ব যে বেড়েছে জাতীয় রাজনীতিতে, সে বিষয়ে কোনও দ্বিমত নেই।

আর তাই ২০২৪ সালে লোকসভা ভোটের আগে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই বিরোধী শিবিরের অন্যতম কাণ্ডারি হতে চলেছেন বলে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক বিশেষজ্ঞরা।