বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

প্রশংসনীয়! যাত্রীর হারিয়ে যাওয়া ম্যানিব্যাগ ফেরত দিয়ে সততার নজির গড়লেন ভুবনেশ্বরের এই অটোচালক

০৬:৪৯ পিএম, মার্চ ১৭, ২০২১

প্রশংসনীয়! যাত্রীর হারিয়ে যাওয়া ম্যানিব্যাগ ফেরত দিয়ে সততার নজির গড়লেন ভুবনেশ্বরের এই অটোচালক

আজকাল চারদিকে চুরি, জচ্চুরি, জালিয়াতির মাঝেও মাঝেমধ্যে এমন কিছু ঘটে যা মানুষকে ফের বিশ্বাস করায়, মানবতা আজও বেঁচে রয়েছে। সম্প্রতি ভুবনেশ্বরে ঘটল এমনই এক ঘটনা৷ যাত্রীর হারিয়ে যাওয়া টাকাভর্তি ম্যানিব্যাগ পেয়ে অবলীলায় ফিরিয়ে দিলেন ভুবনেশ্বরের এক ওলাচালক। এমনকি তার জন্য তাঁকে পুরস্কার দেওয়া হলে তা নিতেও অস্বীকার করেন তিনি। ওলাচালকটির এই সততা মন ছুঁয়েছে নেটিজেনদেরও। সোশ্যাল মিডিয়ায় খবরটি ভাইরাল হতেই উঠেছে প্রশংসার ঝড়৷

জানা গিয়েছে, ওলাচালকটির নাম জগন্নাথ পাত্র। ঘটনার দিন সুশান্ত সাহু নামে এক ব্যক্তি তাঁর ওলা বুক করেছিলেন। তবে যাত্রা শেষে তাড়াহুড়োতে নামতে গিয়ে নিজের ফোন এবং মানিব্যাগটি সেখানেই ফেলে যান। এরপর জগন্নাথের নজরে এলেই সঙ্গে সঙ্গে তা যাত্রীকে ফিরিয়ে দেন তিনি। তখন সুশান্ত বাবু তাঁকে কিছু অর্থ পুরস্কার হিসেবে দিতে চাইলেও বিনীতভাবে তা ফিরিয়ে দেন জগন্নাথ।

[embed]https://twitter.com/ugosus/status/1370678731459624961?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1370678731459624961%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_c10&ref_url=https%3A%2F%2Fwww.ndtv.com%2Foffbeat%2Fbhubaneswar-auto-driver-jagannatha-patra-wins-praise-for-returning-passengers-wallet-2391882[/embed]

গত শনিবার, ঘটনাটির সম্পূর্ণ বিবরণ দিয়ে টুইটারে তা শেয়ার করেন সুশান্ত বাবু। পাশাপাশি অটো চালকের একটি ছবিও শেয়ার করেন তিনি। এরপরই নেটিজেনদের প্রশংসাবাণীতে ভরে ওঠে পোস্টটি। ওলাচালকটির তার সত্যতার প্রশংসা করে তাঁকে পুরস্কৃত করার আর্জিও জানিয়েছেন অনেকে। এমনকি জগন্নাথবাবু কে আর্থিক ভাবে সাহায্য করতেও এগিয়ে এসেছেন বহু নেটিজেন।

সত্যিই! আজকের দিনে এমন সততা একেবারেই বিরল! তাই জগন্নাথ বাবুর কাজটি প্রশংসার যোগ্য তো বটেই। আরও বহু মানুষের কাছেই তিনি যেন এক দৃষ্টান্ত গড়ে তুললেন।