শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাবুলের পদত্যাগে কি আরও বিপাকে বিজেপি?

০৮:৫০ এএম, অক্টোবর ২০, ২০২১

বাবুলের পদত্যাগে কি আরও বিপাকে বিজেপি?

পূর্ব নির্ধারিত মত মঙ্গলবার লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে গিয়ে ইস্তফা পত্র জমা দিয়েছেন বাবুল সুপ্রিয়। কিন্তু তার এই ইস্তফা পত্র জমা দেওয়ার পরেই প্রশ্ন উঠছে তাহলে কি এর ফলে আরও বিপাকে পড়ল বিজেপি?কারণ ক্রমেই গেরুয়া শিবিরের সাংসদ বিধায়কের সংখ্যা কমছে।

রাজনৈতিক মহলের মতে বাবুল সুপ্রিয়র ইস্তফা দেওয়ায় কার্যত আরও চাপের মুখে পড়ে গেলেন শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী ও ভাই দিব্যেন্দু অধিকারী। কারণ তাঁরা তৃণমূলের হয়ে ভোটে লড়াই করে এখন তাঁদের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছেদ করেছেন। তাই তৃণমূলের তরফেও ওই দুইজনের সাংসদ পদ বাতিল করার দাবি জানানো হয়েছে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে।

ইতিমধ্যেই সেই সূত্রে স্পিকার তাঁদের দুইজনকে চিঠিও পাঠিয়েছেন। এবার এখন বাবুল তৃণমূলে এসে বিজেপির সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ায় তৃণমূল কার্যত আরও জোর পেয়ে গেল ওই দুইজনের সাংসদ পদ বাতিলের জন্য। এই নিয়ে যে তাঁরা সংসদে দাবি তুলবেন তা বলার অপেক্ষা রাখেনা।

অন্যদিকে, সম্প্রতি বিজেপিতে যাওয়া সুনীল মণ্ডলকেও বলা হতে পারে ইস্তফা দেওয়ার জন্য। তবে স্পিকার ওম বিড়লা এই ৩জনকে নিয়ে শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেন সেটাই এখন দেখার। এদিকে, রাজ্যে আগামী ডিসেম্বর মাসে পুরনির্বাচন হতে পারে। মনে করা হচ্ছে সেই সময় আসানসোলের লোকসভা কেন্দ্রের উপনির্বাচনও করিয়ে ফেলতে পারে জাতীয় নির্বাচন কমিশন। আর সেখানেই আসানসোলের উপনির্বাচনে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন বাবুল।