‘বাংলা ভাগ’ বিতর্কে এবার বিস্ফোরক তথাগত রায়! সোশ্যাল মিডিয়ায় কী লিখলেন তিনি?

'বাংলা ভাগ' বিতর্কে এবার বিস্ফোরক তথাগত রায়! সোশ্যাল মিডিয়ায় কী লিখলেন তিনি?
'বাংলা ভাগ' বিতর্কে এবার বিস্ফোরক তথাগত রায়! সোশ্যাল মিডিয়ায় কী লিখলেন তিনি?

‘বাংলা ভাগ’ নিয়ে বিজেপির দুই সাংসদের মন্তব্যে রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতি। দুই বিজেপি নেতার বিরুদ্ধে ইতিমধ্যেই সুর চড়িয়েছেন তৃণমূল নেতা ব্রাত্য বসু। এবার সেই বিতর্কে মুখ খুললেন বিজেপি নেতা তথাগত রায়ও। ফেসবুকে পোস্ট দিয়ে সরাসরি ব্রাত্য বসুকে বিঁধলেন তিনি৷ ফলে বাংলা ভাগের বিতর্কের আগুন আরও জোরালো হল।

উল্লেখ্য, বাংলা ভাগ প্রসঙ্গে গতকালই তৃণমূলের নেতা, মন্ত্রী ব্রাত্য বসু বলেছিলেন, “বিজেপি একদিকে পশ্চিমবঙ্গ দিবস পালন করছে, অন্যদিকে বাংলা ভাগ করার দাবী জানাচ্ছে। বিজেপির মধ্যে কোনও ইতিহাস চেতনা নেই৷ হাস্যকর দ্বিচারিতা করছে।” এই প্রসঙ্গে সরাসরি তৃণমূল নেতার নাম করে ফেসবুকে তথাগত রায় লিখেছেন, “পশ্চিমবাংলার সাংসদরা কেউ চাইছেন উত্তরবঙ্গ, রাঢ়বঙ্গ আলাদা হোক। এগুলোকে গুরুত্ব দেবার এখনই কোনো দরকার নেই। কিন্তু বাংলার মত হিন্দু-শিখের স্বার্থে পাঞ্জাবও বিভাজন হয়েছিল, তারপর কি পাঞ্জাব ভেঙে হরিয়ানা হয় নি ? ব্রাত্য বসু একটু ইতিহাস ঝালিয়ে নিলে ভালো করবেন।”

প্রসঙ্গত, ইতিমধ্যেই আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা পশ্চিমবঙ্গ থেকে উত্তরবঙ্গকে ভাগ করে আলাদা রাজ্যের দাবী জানিয়েছিলেন। এর জন্য প্রয়োজনে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির কাছে যাবেন বলেও জানান তিনি। অন্যদিকে, বাঁকুড়া, পুরুলিয়া, জঙ্গলমহল এবং রাঢ়বঙ্গ নিয়েও আলাদা রাজ্যের দাবী উঠতে পারে বলে জানান বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তবে সুত্রের খবর, প্রকাশ্যে বাংলা থেকে আলাদা রাজ্যের দাবীর জন্য দলের দুই সাংসদ জন বার্লা ও সৌমিত্র খাঁ-কে সতর্ক করেছে বিজেপি। দলের তরফে স্পষ্ট জানানো হয়েছে, আলাদা রাজ্যের দাবী তোলা যাবে না।