শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

প্রধানমন্ত্রীর জন্মদিন পালনে বিশেষ চমক ভোপালের বিজেপি কর্মীদের! কাটা হল ৭১ ফুট লম্বা কেক

১২:০৩ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

প্রধানমন্ত্রীর জন্মদিন পালনে বিশেষ চমক ভোপালের বিজেপি কর্মীদের! কাটা হল ৭১ ফুট লম্বা কেক

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ, শুক্রবার ৭১ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিজেপি শিবির থেকে দেশব্যাপী পালিত হবে ‘সেবা ও সমর্পণ অভিযান’। উল্লেখ্য, প্রতিবছর এক সপ্তাহের জন্য সেবা দিবসে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করা হয় পদ্মশিবির থেকে। এই বছর তা বাড়িয়ে টানা ২০ দিনের মেগা কর্মসূচি পালনের ডাক দিয়েছে বিজেপি। ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত চলবে এই কর্মসূচি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিনে মাটির প্রদীপ জ্বালানো হয় বারাণসীতে। পাশাপাশি, ৭১ কেজি লাড্ডু এনে তা বিতরণ করা হয়।

তবে, এরই মধ্যে প্রধানমন্ত্রী জন্মদিন পালনে বিশেষ চমক দিলেন মধ্যপ্রদেশের ভোপালের বিজেপি কর্মীরা। বৃহস্পতিবার মধ্যরাতে নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে ৭১ ফুট লম্বা কেক কাটলেন তাঁরা। এই কেকের আঁকার ছিল সিরিঞ্জের মতো। জানা গিয়েছে, ভোপালের লালঘাটি চৌরাহাতে এই কেক কাটা হয়। কেকে লেখা ছিল, ‘নমো টিক্কার জন্য মোদীজিকে ধন্যবাদ।’ অনুষ্ঠান চলাকালীন বেশ কয়েকজন কর্মী প্রধানমন্ত্রীর ছবি সহ সাদা টি-শার্ট পরেন। তাঁদের হাতে ছিল পোস্টারও।

https://twitter.com/ANI/status/1438569322641715202

প্রধানমন্ত্রীর জন্মদিনে দেশজুড়ে একদিনে কমপক্ষে দেড় কোটি মানুষকে টিকা দিতে নির্দেশ দেওয়া হয়েছে দলের হাইকম্যান্ডের পক্ষ থেকে। শুধু তাই নয়, কুড়ি দিনব্যাপী বিভিন্ন স্বাস্থ্যশিবির, সচেতনতা অভিযান ও রক্তদান শিবিরের আয়োজন, প্রায় ১৪ কোটি গরিবদের বিনামূল্যে রেশন দেওয়ার পরিকল্পনা নিয়েছে গেরুয়া শিবির। যুব মোর্চার কর্মীরা রক্তদান শিবিরের আয়োজন করছেন। তফসিলি মোর্চার কর্মীরা দরিদ্র ও পিছিয়ে পড়া এলাকায় গিয়ে ফল ও নানা জিনিয় বিতরণ করবে। এছাড়া বেশ কয়েকটি বৃদ্ধাশ্রমে গিয়ে ফল বিতরণ করা হবে বলেও জানা যাচ্ছে। প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষ্যে ২০ দিনের টানা কর্মসূচি উপলক্ষে এছাড়াও কিষাণ সম্মান দিবসের আয়োজন করে ৭১ জন কৃষক ও ৭১ জন জওয়ানকে সম্মানিত করা হবে। এছাড়া, করোনার সময় যে মহিলারা সেবার কাজে যুক্ত ছিলেন, তেমন ৭১ জন মহিলাকে সম্মান জানাবে মহিলা মোর্চা। পাশাপাশি এদিন মোদীর ২০ বছরের রাজনৈতিক যাত্রার নিয়ে চিত্রপ্রদর্শনীর উদ্বোধন করবেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা।

প্রধানমন্ত্রীর ছবি দেওয়া প্রায় ৫ কোটি পোস্ট কার্ড পাঠানো হবে দেশের বিভিন্ন পোস্ট অফিস থেকে। কয়েকদিন আগেই এ রাজ্যে দিলীপ ঘোষ জানান, ৭১ টি জায়গায় গঙ্গার ঘাট সাফাই, ক্যুইজ প্রতিযোগিতার আয়োজনসহ নমো অ্যাপের মাধ্যমে মোদীর জন্মদিনের নানান মুহূর্ত দেখানো হবে।

অন্যদিকে, জন্মদিনে মোদীর পাওয়া উপহার ই-নিলামে তুলবে সংস্কৃতিমন্ত্রক। অলিম্পিক্স ও প্যারালিম্পিরক্সে পদকজয়ীদের সরঞ্জাম, অযোধ্যার রাম মন্দিরের ছোট সংস্করণ-সহ একাধিক উপহার পেয়েছেন মোদী। আর সেই সমস্ত উপহার নিলামে বিক্রি করে প্রাপ্ত অর্থ নমামি গঙ্গা প্রকল্পে অনুদান তহবিলে দান করা হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রক। এভাবেই দেশব্যাপী বিজেপি পালন করছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন।