শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বনের পশু লোকালয়ে! রাতের অন্ধকারে ব্ল্যাক প্যান্থারের শিকার রাস্তার কুকুর! ভাইরাল ভিডিও

০৫:৪৮ পিএম, মার্চ ৭, ২০২১

বনের পশু লোকালয়ে! রাতের অন্ধকারে ব্ল্যাক প্যান্থারের শিকার রাস্তার কুকুর! ভাইরাল ভিডিও

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ জঙ্গল কেটে বসতি গড়ে তোলা, নির্মাণকাজ করা, অরণ্য নষ্ট করার পরিণাম যে ভালো হয় না, তার অজস্র প্রমাণ রয়েছে। অরণ্য নষ্ট করার কারণে প্রকৃতির ভারসাম্য নষ্ট হয় যেমন, ঠিক তেমনই জঙ্গলের প্রাণীরা লোকালয়ে প্রবেশ করে। এর ফল হয় মারাত্মক। তা সে বন্য হাতি হোক বা বনের বাঘ। এর প্রমাণ সাম্প্রতিকে দেখা গেছে বারবার। এবারও তেমনই এক ঘটনা প্রকাশ্যে এল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি রোমহর্ষক ভিডিও প্রকাশ পায়। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের সুধা রামেন। রাস্তার সিসিটিভি ফুটেজে ধরা পড়া একটি সক্ষিপ্ত ফুটেজ তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

ওই ভিডিওটিতে দেখা যায় যে, একটি ব্ল্যাক প্যান্থার একটি রাস্তার কুকুরকে আক্রমণ করে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। ভিডিওটি দেখে বোঝা যাচ্ছিল যে, ওই স্থানটি কোনও পাহাড়ি অঞ্চলের কাছাকাছি কোনও জায়গা। ভিডিওতে দেখা যায়, রাতের অন্ধকারে একটি ব্ল্যাক প্যান্থার দৃষ্টিগোচর হওয়ার কয়েক মুহুর্ত পরেই, আচমকাই একটি রাস্তার কুকুরের উপর আক্রমণ করে বসে। কুকুরটির চিৎকার শোনা যায়। পরের মুহূর্তেই দেখা যায় যে, প্যান্থারটি কুকুরটিকে মুখে তুলে ওই অঞ্চল থেকে পালিয়ে যায়।

https://twitter.com/SudhaRamenIFS/status/1367043176117149702

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। ভিডিওটি দেখার পর, অনেকেই নানা মন্তব্য করেছেন। সংক্ষিপ্ত ক্লিপটি ইতিমধ্যেই ২৩,০০০ এর বেশি ভিউ পেয়েছে। নেটিজেনদের একজন বলেছেন যে, এই পরিস্থিতির জন্য মানুষই দায়ী। আবার আর একজন বলেছেন, এটাই প্রকৃতির ধর্ম। অন্য একজন মন্তব্য করেন যে, ‘ভয়ানক, প্যান্থার ঘনবসতিপূর্ণ একালায় ঢুকে পড়ার যথেষ্ট কারণ রয়েছে। মানুষ ক্রমশ জঙ্গল কেটে, তা দখল করছে। এর জেরে অরণ্য হ্রাস পেয়েছে।’

https://twitter.com/_Dristikone_/status/1367075470097993729 https://twitter.com/Anandgolchha11/status/1367119781820731393

https://twitter.com/emperor_mohd/status/1367046586459545602