রক্তদানে অন্য রকম ভালবাসা দিবস

রক্তদানে অন্য রকম ভালবাসা দিবস
image source: file image

আজ ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ ভ্যালেন্টাইন্স ডে। কিন্ত যদি ভালোবাসার দিনে রক্তদান করে প্রেমিক প্রেমিকারা তাহলে কেমন হয়? রবিবার ভ্যালেন্টাইন্স ডেতে স্টার থিয়েটারে রক্তদান করল প্রেমিক প্রেমিকারা।

রবিবার হাতিবাগানের স্টার হলে আয়োজিত হল এক বিশেষ ধরনের রক্তদান শিবিরের। ভ্যালেনটাইন ডের দিন সকল প্রেমিক যুগলদের আহ্বান জানানো হল রক্তদান উৎসবে।লকডাইনের সময় থেকে দেশে কমেছে রক্তদানের মাত্রা। রক্তের অভাবে প্রাণ হারিয়েছেন অনেকেই। ভালোবাসার দিনে তাই এক অভিনব প্রয়াস নিয়ে এগিয়ে এসেছে বাল্ডমেটারস আয়োজকরা। সকল প্রেমিক যুগল এবং সমকামীদের রক্তদানের মাধ্যমে রক্তের অভাব কে মেটানোর জন্য আহ্বান জানানো হয়।

আজ ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন ডে। যদিও ভালোবাসা কোনো দিনকে কেন্দ্র করে আবর্তিত হয় না, তারপরও যেকোনো কিছুতেই দিবসের তাৎপর্য অস্বীকার করা যায় না। সারা বিশ্বব্যাপী ভ্যালেন্টাইন ডে কেন্দ্রিক এই যে মাতামাতি, তা ছুঁয়ে যায় প্রতিটি প্রেমিক যুগলের মন। ছুঁয়ে যায় আমার মতো যারা প্রেমিক না অথবা যারা প্রেমের কাব্যে প্রাক্তনের খাতায় নাম লিখিয়েছেন তাদের মনেও। এরই মাঝে ভালোবাসার দিনে রক্তদান করে ভ্যালেন্টাইন্স ডে প্রেমিক প্রেমিকা দিবস পালন করছে প্রেমিক প্রেমিকারা।

রক্তদানে এসে বেশ খুশি রক্তদাতারা। তারা জানাচ্ছেন রক্তদানই পারে মানব বন্ধনকে আরো সুদৃঢ় করতে। রক্তদাতারদের জন্য আয়োজন করা হয় মিউজিক প্রোগ্রামের।

আরো পড়ুনঃ   বিজেপিতে যোগ দিয়েই শ্রাবন্তীর টুইট, ‘প্রত্যেকের সন্তান যেন বড় হতে পারে সোনার বাংলায়’