সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

শ্রাদ্ধ সেরেই মৃত মায়ের কাছে যাওয়ার আবদার! রেললাইনে মাথা দিলেন যুবক, অতঃপর...

১০:৪১ পিএম, জানুয়ারি ১৫, ২০২২

শ্রাদ্ধ সেরেই মৃত মায়ের কাছে যাওয়ার আবদার! রেললাইনে মাথা দিলেন যুবক, অতঃপর...

সদ্য মাতৃহারা হয়েছে উড়িষ্যার চন্দনেশ্বরের এক যুবক বন্ধন পট্টনায়ক। কিন্তু মায়ের এই চিরকালের ছেড়ে যাওয়ার শোক সে কাটিয়ে উঠতে পারেনি। তাই ১১দিন পর নিয়ম অনুযায়ী মায়ের শ্রাদ্ধশান্তি মিটলেই আবদার করে মায়ের কাছে যাবে। আর নিজের সেই আবদার মেটাতে রেললাইনে মাথা দিয়ে আত্মহত্যার চেষ্টা করে সে। যদিও স্থানীয়দের তৎপরতায় প্রাণ বাঁচে ওই যুবকের।

সূত্রের খবর, ১১ দিন আগে মাতৃ বিয়োগ ঘটেছে বন্ধনের। এর পরেই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে ওই যুবক। এদিকে নিয়ম মেনে গতকালই মায়ের শ্রাদ্ধশান্তি সম্পন্ন করেছেন বন্ধন। কিন্তু মন পড়ে রয়েছে মায়ের কাছেই। ঘুরেফিরে তার একটাই আবদার মায়ের কাছে যাবে সে। আর নিজের সেই আবদার মেটাতে প্রয়াত মায়ের শোকে আত্মহত্যা করতে চেয়ে ছিলেন ওই যুবক।

শনিবার দীঘার বাইপাস ক্রসিংয়ের কাছে এক যুবককে অস্বাভাবিক অবস্থায় রেললাইনের উপর মাথা দিয়ে শুয়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এরপরের সন্দেহ হয় তাদের। ট্রেন আসতে আর কয়েক মিনিট মাত্র বাকি কিন্তু ওই যুবক রেললাইন থেকে সরছে না দেখেই এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। এদিকে ততক্ষণে ভিড় জমে গিয়েছে এলাকায়।

এরপর আরো লোক জমা হতে সবাই মিলে অনেক বোঝানো সত্ত্বেও কিছুতেই সরতে চাননি ওই যুবক। তার একটাই আবদার সে মায়ের কাছে যাবে। এর পরেই দিঘা জিআরপি থানায় খবর দেন গ্রামবাসীরা। শেষ পর্যন্ত পুলিশ এসে ওই যুবককে জোর করে রেললাইন থেকে সরিয়ে দেয়। এরপর অনেক বুঝিয়ে বাড়িতে খবর দেওয়া হয়। শেষ পর্যন্ত ওই যুবককে তাঁর পরিবারের হাতে তুলে দেয় পুলিশ।