রবিবার, ০৫ মে, ২০২৪

রাম জন্মভূমি ঘুরে দেখতে চান? স্বল্প ব্যয়েই থাকা-খাওয়া, নামমাত্র খরচে প্যাকেজ নিয়ে এল IRCTC

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ০৪:০০ পিএম | আপডেট: নভেম্বর ৮, ২০২২, ১০:০৪ পিএম

রাম জন্মভূমি ঘুরে দেখতে চান? স্বল্প ব্যয়েই থাকা-খাওয়া, নামমাত্র খরচে প্যাকেজ নিয়ে এল IRCTC
রাম জন্মভূমি ঘুরে দেখতে চান? স্বল্প ব্যয়েই থাকা-খাওয়া, নামমাত্র খরচে প্যাকেজ নিয়ে এল IRCTC

ঘুরতে যেতে কে না ভালোবাসে! আর দেশের বহু মানুষেরই মনে তীর্থ যাত্রার সুপ্ত বাসনা থাকে। অনেকেই চান স্বল্প ব্যয়েই দেশের বিভিন্ন ধর্মীয় স্থান বা তীর্থক্ষেত্র ঘুরে দেখতে। তবে অধিকাংশ ক্ষেত্রে সামর্থ্য না থাকায় তা আর হয়ে ওঠে না। পকেট সঙ্গ না দেওয়ায় ইচ্ছেতে কার্যত জল ঢালতে হয়। তবে এবার আর সমস্যা নেই! এবার নামমাত্র খরচে তীর্থক্ষেত্র ভ্রমণের সুযোগ করে দিল।

IRCTC যে কেবলমাত্র ট্রেনের টিকিট বুকিং করার কাজে আসে তা নয়। বরং বছরভর নামমাত্র খরচে দেশের বিভিন্ন স্থানের ট্যুর প্যাকেজও নিয়ে আসে তারা। এবার পর্যটকদের জন্য স্বল্প খরচে রাম জন্মভূমি ঘুরে দেখার জন্য নতুন প্যাকেজ নিয়ে এল IRCTC। যে প্যাকেজের মধ্যে যাতায়াত থেকে শুরু করে রয়েছে থাকা-খাওয়া সহ সব কিছুই। তা-ও আবার সামান্য খরচেই।

সম্প্রতি IRCTC-র তরফ থেকে টুইট করে তাদের এই নতুন তীর্থক্ষেত্র প্যাকেজের ঘোষণা করা হয়েছে। IRCTC-র তরফে তীর্থযাত্রার যে নতুন প্যাকেজ আনা হয়েছে সেই প্যাকেজে বিমান যাত্রা থেকে শুরু করে কাশী-বিশ্বনাথ সহ রাম জন্মভূমি ঘুরে দেখতে পারবেন পর্যটকরা। এই ট্যুর প্যাকেজের মধ্যেই রয়েছে হোটেলে থাকার বন্দোবস্ত ও সঙ্গে খাওয়া। এই প্যাকেজ ৪ রাত ও ৫ দিনের জন্য। প্যাকেজ শুরু হবে আগামী ১৯ নভেম্বর থেকে।

IRCTC জানিয়েছে, এই প্যাকেজে উত্তরপ্রদেশের গুরুত্বপূর্ণ সব তীর্থক্ষেত্র ঘুরিয়ে দেখানো হবে। উত্তর প্রদেশের কাশী বিশ্বনাথ মন্দির, অন্নপূর্ণা মন্দির, সঙ্কট মোচন মন্দির, কাল ভৈরব মন্দির, সারনাথ মন্দির, পাতালপুরী মন্দির, বড় হনুমানজি মন্দির, কনক ভবন, হনুমান গৃহ, রাম জন্মভূমি ও শ্রী কালেরাম মন্দির নিয়ে যাওয়া হবে।

এই সফর চলাকালীন পর্যটকদের বারাণসীতে হোটেল মিডো ইন বা হোটেল জে এস রেসিডেন্সির মতো হোটেলে রাখা হবে। আবার প্রয়াগরাজে পর্যটকদের রাখা হবে হোটেল রবিশা কন্টিনেন্টাল বা হোটেল গ্যালাক্সি ভিউয়ের মতো হোটেলে। অযোধ্যাতে হোটেল কৃষ্ণা প্যালেস বা এই ধরনের হোটেলে পর্যটকদের রাখার বন্দোবস্ত করা হবে বলে জানা যাচ্ছে।

IRCTC-র তরফ থেকে এই ধরনের দুটি প্যাকেজ ঘোষণা করা হয়েছে। একটি প্যাকেজের সময়কাল আগামী ১৯ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত। দ্বিতীয় প্যাকেজটি হল ১৪ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত। এই প্যাকেজের নূন্যতম বুকিংয়ের খরচ হল ২৬,৪০০ টাকা। তাহলে আর দেরি কিসের! আপনারও যদি তীর্থযাত্রার সখ থাকে, এইবেলা তা পূরণ করে নিন।