শুক্রবার, ০৩ মে, ২০২৪

পুজোর ছুটিতে পাহাড়ে যেতে চান? সুখবর! শিয়ালদা থেকে NJP-র স্পেশাল ট্রেন, রইল সময়সূচী

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ১১:৩৩ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৫:৪৪ এএম

পুজোর ছুটিতে পাহাড়ে যেতে চান? সুখবর! শিয়ালদা থেকে NJP-র স্পেশাল ট্রেন, রইল সময়সূচী
পুজোর ছুটিতে পাহাড়ে যেতে চান? সুখবর! শিয়ালদা থেকে NJP-র স্পেশাল ট্রেন, রইল সময়সূচী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পুজোর ছুটিতে পাহাড়ে পর্যটকদের ভালই ভিড় থাকে। পুজোর ছুটিতে পাহাড়ে যাওয়ার জন্য মুখিয়ে থাকেন বহু ভ্রমণপ্রিয় মানুষ। বিশেষ করে কলকাতার মানুষজন। যাত্রীচাপ এতোটাই বেশি থাকে যে, উত্তরবঙ্গের জন্য স্পেশাল ট্রেন ঘোষণা করতে হয় রেলকে। এবারও তাঁর ব্যতিক্রম হল না। তাই পুজোয় পাহাড়ে যেতে চান? তাহলে আপনার জন্য সুখবর রয়েছে।

পুজোর জন্য শিয়ালদা থেকে NJP গামী বিশেষ ট্রেনের ঘোষণা করল পূর্ব রেল। পুজোর বাড়তি ভিড় সামাল দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে রেলের পক্ষ থেকে। জানানো হয়েছে যে, আগামি ১৩ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত এই বিশেষ ট্রেন চালানো হবে। অর্থাৎ দুর্গাপুজোর পরে যে ছুটি থাকে, সেই ছুটিতে উত্তরবঙ্গ যাওয়ার জন্য এই ট্রেনগুলি দেওয়া হয়েছে পূর্ব রেলের পক্ষ থেকে। রেল সূত্রে খবর, ৫ সেপ্টেম্বর, সোমবার অর্থাৎ আজ থেকেই এই ট্রেনের বুকিং শুরু হয়েছে।

এদিকে, রেলের ঘোষণা অনুযায়ী, ১৩ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত প্রত্যেক সপ্তাহের বৃহস্পতিবার রাত ১১ টা বেজে ৫০ মিনিটে শিয়ালদা থেকে ট্রেনটি এনজিপি পৌঁছাবে পরের দিন সকাল ১০ টা ১০ মিনিটে। পরে ওইদিনই অর্থাৎ শুক্রবার ট্রেনটি এনজিপি ছেড়ে ফের শিয়ালদার জন্য রওনা দেবে দুপুর ১২ টা নাগাদ।

অন্যদিকে, পুজোর মাঝেও শিয়ালদা থেকে একটি ট্রেনের ঘোষণা করা হয়েছে। এই ট্রেনটি শিয়ালদা থেকে গোরক্ষপুর পর্যন্ত চালানো হবে। প্রতি রবিবার রাত ১১ টা বেজে ৫ মিনিটে এই ট্রেনটি ছাড়বে। গোরক্ষপুর গিয়ে সেটি পৌঁছবে বিকেল ৫ টার সময়। শুধুমাত্র অক্টোবর মাসের জন্যই এই ট্রেনটি চালানো হচ্ছে পূর্ব রেলের পক্ষ থেকে।

এখানেই শেষ নয়। আরও আছে, হাওড়া থেকেও পুজোর মাঝে চালানো হচ্ছে একটি পুজো স্পেশাল ট্রেন। হাওড়া থেকে ট্রেনটি যাবে রক্সৌল পর্যন্ত। পুরো অক্টোবর মাসেই প্রতি শনিবার রাত ১০ টা বেজে ৫৫ মিনিটে ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে। এরপর ট্রেনটি পরের দিন, রবিবার রক্সৌল পৌঁছবে দুপুর ২ টো বেজে ১৫ মিনিটে। জানা গিয়েছে, এই ট্রেনটি ব্যান্ডেল, বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর, জশিডি স্টেশনে দাঁড়াবে।