সোমবার, ২০ মে, ২০২৪

ফের বাড়ল এলপিজি সিলিন্ডারের দাম! কতো দামে কিনতে হবে আপনার শহরে? জেনে নিন

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১, ২০২২, ০৩:৩৫ পিএম | আপডেট: মে ১, ২০২২, ০৯:৩৫ পিএম

ফের বাড়ল এলপিজি সিলিন্ডারের দাম! কতো দামে কিনতে হবে আপনার শহরে? জেনে নিন
ফের বাড়ল এলপিজি সিলিন্ডারের দাম! কতো দামে কিনতে হবে আপনার শহরে? জেনে নিন / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের একধাক্কায় অনেকটাই বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম। রবিবার থেকে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১০২.৫০ টাকা বাড়ানো হয়েছে। সিলিন্ডারের দাম বর্তমানে ২৩৫৫.৫০ টাকা। এর আগে দাম ছিল ২২৫৩ টাকা। পাশাপাশি ৫ কেজি এলপিজি সিলিন্ডারের দাম এখন ৬৫৫ টাকা।

১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১ এপ্রিল সিলিন্ডার প্রতি আড়াইশো টাকা বেড়ে দাঁড়িয়েছিল ২ হাজার ২৫৩ টাকা। তার আগে মার্চ মাসের এ তারিখে বাণিজ্যিক গ্যাসের দাম ১০৫ টাকা বাড়ানো হয়েছিল। 

মুম্বইতে বাণিজ্যিক এলপিজির দাম সিলিন্ডার প্রতি ২ হাজার ৩০৭ টাকা ধার্য করা হয়েছে। এর আগের দাম ২২০৫ টাকা থেকে বেড়েছে ১০২ টাকা। কলকাতায় ১৯ কেজি সিলিন্ডারের জন্য এই মুহূর্তে ২ হাজার ৩৫১ টাকার পরিবর্তে খরচ করতে হবে ২ হাজার ৪৫৫ টাকা। পাশাপাশি চেন্নাইয়ের গ্রাহকদের রবিবার থেকে ১৯ কেজি সিলিন্ডার কিনতে খরচ করতে হবে ২ হাজার ৫০৮ টাকা। 

উল্লেখ্য, ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি এবং সরবরাহের কারণে বিশ্বব্যাপী জ্বালানির দাম ক্রমশ বৃদ্ধির কারণেই এই দাম বেড়েছে। যদিও গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম বাড়েনি। সম্প্রতি দেশের ৫ রাজ্যে হওয়া বিধানসভা নির্বাচনের পর পেট্রল, ডিজেল এবং এলপিজির দাম বেড়েছে ক্রমাগত। ভর্তুকিযুক্ত পরিবারগুলির জন্য এলপিজি সিলিন্ডারের দাম চলতি বছরের ২২ মার্চ একধাক্কায় ৫০ টাকা বাড়ে।