শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

স্থগিত হল সিবিএসই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিলের শুনানি! চূড়ান্ত রায় কবে দেবে সুপ্রিম কোর্ট?

০৫:২৮ পিএম, মে ২৮, ২০২১

স্থগিত হল সিবিএসই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিলের শুনানি!  চূড়ান্ত রায় কবে দেবে সুপ্রিম কোর্ট?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার জেরে দেশ সহ রাজ্যবাসী নাজেহাল। করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার নিয়েছে। তবে বর্তমানে দেশে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। এবং বাড়ছে সুস্থতার হার। অন্যদিকে করোনার জেরে সমস্যার সুখে পরতে হচ্ছে পড়ুয়াদের। এমনকি সময়ে পরীক্ষা দিতে পারছে না পড়ুয়ারা। বর্তমানে অনিশ্চিত দেশের সিবিএসই (CBSE) দ্বাদশ শ্রেণীর পরীক্ষা।

প্রসঙ্গত করোনা পরিস্থিতির জেরে বেশ কিছুদিন ধরেই দেশের সিবিএসই (CBSE) দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিলের দাবী উঠেছে। আর কাউন্সিলের দিক নির্দেশনা চেয়ে এই আবেদনের শুনানি হওয়ার কথা সুপ্রিম কোর্টে। ইতিমধ্যেই আবেদনের পিটিশন জমা পড়েছে সুপ্রিম কোর্টে। আজই ছিল তার শুনানি। তবে আজ শুনানি এর প্রক্রিয়া স্থগিত হয়ে যায়।

উল্লেখ্য আজ অর্থাৎ শুক্রবার শুনানির শুরুতেই বিচারপতি এ এম খানউইলকরের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ জানতে চায়, মামলার কপি সিবিএসই (CBSE) কে পাঠানো হয়েছে কিনা। তবে উত্তরে মামলাকারী তথা আইনজীবী মমতা শর্মা জানান, আজ (শুক্রবার) মামলার কপি পাঠানো হবে। তারপরই বিচারপতি এ এম খানউইলকর জানান, মামলার কপি পাঠানো হলে, সোমবার শুনানি করবেন তারা। এরপরই আজ মামলার রায় স্থগিত থাকে, আগামী সোমবার পরীক্ষা বাতিল নিয়ে চূড়ান্ত রায় দেবে শীর্ষ আদালত, এমনটাই জানা যাচ্ছে।