শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

"বিজেপির উদাসীনতা আমাকে কষ্ট দেয়"! গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে মোদীকে কটাক্ষ মমতার

০৯:৩৯ পিএম, সেপ্টেম্বর ১, ২০২১

একেই জ্বালানির মূল্য বৃদ্ধিতে নাজেহাল রাজ্যবাসী। এরমধ্যেই বুধবার ফের মূল্যবৃদ্ধি হয়েছে রান্নার গ্যাসের দাম। বুধবার এক ধাক্কায় ২৫ টাকা বেড়েছে রান্নার গ্যাসের দাম। আর এর পরেই এদিন রাতে টুইট করে কেন্দ্রকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কটাক্ষ, " বিজেপির উদাসীনতা আমাকে কষ্ট দেয়"।

বুধবার রাতে পরপর দুটি টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বিজেপিকে ট্যাগ করে লেখেন, " কতটা উদাসীন তা আমাকে খুব কষ্ট দেয়। এই সরকারের  নীতি কতটা জনবিরোধী!  আমরা পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস এবং রান্নার তেলের অভূতপূর্ব বৃদ্ধি দেখছি। এটি আমাদের দেশের জনগণ এবং তাদের পরিবারের উপর বোঝা হয়ে দাঁড়াচ্ছে।"

অপর একটি টুইটে মুখ্যমন্ত্রী দাম কমানোর অনুরোধ করে লেখেন, "এটা একেবারেই অগ্রহণযোগ্য এবং ক্ষমার অযোগ্য। আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ করবো দয়া করে আমাদের জনগণের উদ্বেগ বুঝুন এবং অবিলম্বে এই ধরনের বৃদ্ধি প্রত্যাহার করুন"।

https://twitter.com/MamataOfficial/status/1433071051513090058

বর্তমানে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন এলপিজি সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৯১১ টাকা। গত বছর ডিসেম্বর থেকে এখনও পর্যন্ত এলপিজির দাম ধাপে ধাপে ২৯০ টাকা বেড়েছে। দাম বেড়েছে কমার্শিয়াল সিলিন্ডারেরও। সম্প্রতি ৭৩.৫০ টাকা বেড়ে হয়েছে ১৭৭০.৫০ টাকা।

পেট্রোপন্যের মূল্যবৃদ্ধি নিয়ে বারবার সরব হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এমনকি বৈদ্যুতিন স্কুটি চালিয়ে প্রতীকী আন্দোলনও করেছেন রাস্তায় নেমে। দিল্লীতে গিয়েও বিরোধীদের নিয়ে বৈঠকে বসেছেন। সেখানেও বারবার উঠে এসেছে মূল্যবৃদ্ধি ইস্যু। এদিন ফের একবার রান্নার গ্যাসের দাম কমানোর আবেদন করলেন তিনি।