‘মিথ্যে বলা অভ্যাস হয়ে গিয়েছে’, বিধানসভায় মোদীকে নিশানা মমতার

'মিথ্যে বলা অভ্যাস হয়ে গিয়েছে', বিধানসভায় মোদীকে নিশানা মমতার
PM Narendra Modi Image Source: Screenshot From Facebook Video Posted By @narendramodi / CM Mamata Banerjee File Photo

“মোদী মিথ্যা কথা বলছেন। মিথ্যে বলা মোদীর অভ্যাস হয়ে গিয়েছে।” দেশের প্রধানমন্ত্রীকে এভাবে আক্রমণ করে রাজনীতিতেই সাড়া ফেলে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রাজ্য বিধানসভায় বাজেট নিয়ে আলোচনায় যোগ দিতে উঠেই এই আক্রমণ শানিয়েছেন মমতা।

রবিবার বিকালে হলদিয়ার মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তীব্র বাক্যবাণে আক্রমণ শানান তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়কে। ২৪ ঘন্টা না কাটতেই সেই আক্রমণের জবাব দিলেন মুখ্যমন্ত্রী। আর সেটাও রাজ্য বিধানসভায় দাঁড়িয়ে।

এদিন রাজ্য বিধানসভায় বাজেটের ওপর আলোচনায় বিরোধীদের বক্তব্যের পরে জবাবী ভাষণ দিতে উঠেন মুখ্যমন্ত্রী মোদীকে আক্রমণ শানতে হাতিয়ার করেন কৃষক সম্মান নিধি প্রকল্পকে। মুখ্যমন্ত্রী বলেন, ”আমি চাই কৃষকরা টাকা পাক। কিন্তু ওদের প্রকল্পে তো যাদের দুই একর জমি রয়েছে কেবলমাত্র সেই সব কৃষকেরাই টাকা পাবে। আমরা বলেছিলাম আপনাদের কাছে যে তথ্য আছে সেটা দিন। ওরা স্টেট পোর্টালে কৃষকদের হিসাব নেয়নি। নিজেদের পোর্টালে আলাদা করে হিসেব নিয়েছেন”।

মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, “আমরা বলেছিলাম আমরা একবার সমীক্ষা করে দেখি। ওরা ৬ লক্ষ কৃষকের নামের তালিকা দিয়েছে কোনও সমীক্ষা না করেই। আর আমরা আড়াই লক্ষ কৃষকের নাম সমীক্ষা করে দিয়েছি। আমরা বলেছি প্রতিদিন এক লক্ষ করে নাম সমীক্ষা করে দেব। একথা জানিয়ে বারবার চিঠি দিয়েছি। মোদী মিথ্যে কথা বলছেন। মিথ্যে বলা মোদীর অভ্যাস হয়ে গিয়েছে। প্রতিদিন বলছে, কৃষকরা পাচ্ছে না”।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.