শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সপ্তম দফায় ভোট দেবেন মমতা, মিত্র ইনস্টিটিউশনে তৈরি হচ্ছে বিশেষ র‍্যাম্প

১০:৫১ পিএম, এপ্রিল ২৫, ২০২১

সপ্তম দফায় ভোট দেবেন মমতা, মিত্র ইনস্টিটিউশনে তৈরি হচ্ছে বিশেষ র‍্যাম্প

রাত পোহালেই সপ্তম দফার ভোট। এই দফায় ভোট দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সোমবার ভবানীপুর কেন্দ্রে মিত্র ইনস্টিটিউশনে ভোট দেবেন তিনি । হুইল চেয়ারে করে দিদি ভোট দিতে যাবেন বলে এবার ওই তৈরি হচ্ছে প্লাইউডের র‍্যাম্প। বিশেষ ভাবে সক্ষমদের জন্য যে বন্দোবস্ত রাখার নিয়ম রয়েছে তাই করা হচ্ছে মিত্র ইনস্টিটিউশনের বুথে। প্রচার পর্বের একেবার শুরুর দিকে পায়ে চোট পেয়ে হুইল চেয়ারকে আশ্রয় করেছেন তৃণমূল নেত্রীর তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তাই তাঁর ভোট প্রচারে জনসভার মঞ্চগুলিতেও র‍্যাম্পের ব্যবস্থা ছিল। নাহলে ওঠা নামার ক্ষেত্রে সমস্যা হয়। নন্দীগ্রামের ভোটের দিন বয়াল প্রাথমিক স্কুলের বুথে দিদির হুইল চেয়ার ঢোকাতে নিরাপত্তারক্ষীদের বেশ বেগ পেতে হয়েছিল। তবে মিত্র ইনস্টিটিউশনে র‍্যাম্প করা থাকছে।

ভোটের দিন সাধারণত দিদি দুপুরের পর বুথে যান। তার আগে সকাল থেকে কালীঘাটের বাড়িকে কন্ট্রোল রুম করে ফোনাফুনি করেন মমতা। সোমবার আবার অষ্টম দফা ভোটের জন্য প্রচারের শেষ দিন। করোনার জন্য যেহেতু বড় জনসভায় নিষেধাজ্ঞা সেহেতু ভার্চুয়াল সভা করছেন দিদি। সোমবারও কর্মসূচি রয়েছে তাঁর। সেসব সেরে হয়তো ভোট দিতে যাবেন তৃণমূলনেত্রী।

প্রসঙ্গত, এবার ভবানীপুরে দিদি প্রার্থী করেছেন শোভনদেব চট্টপাধ্যায়কে। বিজেপি এই কেন্দ্রে দাঁড় করিয়েছে রুদ্রনীল ঘোষকে। ফলে লড়াই একদম টানটান।