শারদীয়ার পর এবার দীপাবলীতে দলীয় কর্মীদের সংযত থাকার বার্তা মমতার

শারদীয়ার পর এবার দীপাবলীতে দলীয় কর্মীদের সংযত থাকার বার্তা মমতার
শারদীয়ার পর এবার দীপাবলীতে দলীয় কর্মীদের সংযত থাকার বার্তা মমতার

দুর্গাপুজো নির্বিঘ্নেই মিটেছে। এরপর কালীপুজোও যাতে ভালো ভাবেই মেটে সেই কারণে দলীয় কর্মী ও জন প্রতিনিধিদের সংযম থাকার বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠি দিয়ে দলীয় কর্মী ও জন প্রতিনিধিদের বিজয়ার শুভেচ্ছা জানানোর পাশাপাশি কালী পুজো নির্বিঘ্নে কাটানোর পরামর্শ দিয়েছেন তিনি।

যে কোনও বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যতা সর্বজনবিদিত। তাঁর সৌজন্যতার প্রশংসা করেন বিরোধীরাও। প্রতিবছরই দলীয় জনপ্রতিনিধিদের বিজয়ার শুভেচ্ছাবার্তা পাঠিয়ে থাকেন মমতা। এবারও সেই শুভেচ্ছাবার্তা পাঠান মুখ্যমন্ত্রী। আর এতেই ফের একবার নেত্রী সুলভ আচরণ ফুটে উঠেছে তাঁর মধ্যে।

ওই চিঠিতে মমতা লেখেন, “এবার দীপাবলি ও শ্যামাপূজা আসছে। তার জন্য আগাম শুভেচ্ছা ও অনেক শুভ কামনা জানাতে চাই সকলকে। শারদোৎসবের সব পর্বেই আমাদের একইরকম সংযম বজায় রাখতে হবে। সবার কাছে আমি এই আশা ও বিশ্বাস রাখি। আগামী দিনগুলোও আনন্দমুখর থাকুক। কিন্তু সতর্ক ও সংবেদনশীল থাকবেন।”

করোনা সংক্রমনের মধ্যে ভিড় এড়িয়ে পুজো করা কার্যত চ্যালেঞ্জ ছিল রাজ্য প্রশাসনের কাছে। এছাড়াও দুর্গাপুজো নিয়ে হাইকোর্টের নির্দেশকে মান্যতা দেওয়ার বিষয়টিও মাথায় রেখেই পুজোর বিষয়টি সারতে হয়েছিল। তাই সব কিছু নির্বিঘ্নে মিটে যাওয়ায় আপাতত স্বস্তিতে রাজ্য প্রশাসন। কিন্তু কালী পুজোতে যাতে কোনও ভাবেই অবস্থা হাতের বাইরে না যায় সেই বিষয়ে আগে থেকেই সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।