শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

একই আসনে মুখোমুখি বাম কংগ্রেস! তবে কি জোটে ভাঙন?

১০:০১ এএম, মার্চ ২১, ২০২১

একই আসনে মুখোমুখি বাম কংগ্রেস! তবে কি জোটে ভাঙন?

জোট ভাঙার ইঙ্গিত দিল প্রদেশ কংগ্রেস। শনিবার রাতে আর 39 টি আসনে প্রার্থী ঘোষণা করে কংগ্রেস। আর সেখানে দেখা যাচ্ছে বামেদের বরাদ্দ বেশ কয়েকটি আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস।

যে 39 টি আসনে দীর্ঘ বৈঠকের পর প্রার্থী তালিকা ঘোষণা করেছে কংগ্রেস সেখানে আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে একটি আসনও ছাড়েনি কংগ্রেস হাই কমান্ড। বামেদের জন্য বরাদ্দ সামশেরগঞ্জ, শান্তিপুর এই আসনগুলিতেও ইতিমধ্যে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। এছাড়াও উত্তরবঙ্গ ও মুর্শিদাবাদের একটি আসনও আব্বাস সিদ্দিকীর দলকে দেয়নি তারা।

গতকাল কংগ্রেস যে তালিকা দিয়েছে তাতে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থেকে প্রার্থী করা হয়েছে মোহাম্মদ রেজাউল হককে। এখানে আগেই সিপিএম প্রার্থী করেছে মোদাস্সের হোসেনকে। একই আসনের জন্য লড়াই করছে বাম কংগ্রেস। যদিও এই দুই দলের নেতাদের মত এই আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই হবে।

কংগ্রেসের প্রকাশিত 39 টি আসনের প্রার্থী তালিকায় রয়েছেন,

নাগরাকাটা: সুখবীর সুব্বা কালিম্পং: দিলীপ প্রধান ইসলামপুর: সাদিকুল ইসলাম গোয়ালপোখর: মাসুদ নাসিম এহসান কালিয়াগঞ্জ: প্রভাস সরকার কুমারগঞ্জ: নার্গিস বানু চৌধুরি রতুয়া: নাজেমা খাতুন মোথাবাড়ি: মহম্মদ দুলাল শেখ বৈষ্ণবনগর: আজিজুল হক সামশেরগঞ্জ: মহম্মদ রিয়াজুল হক (মন্টু) রঘুনাথগঞ্জ: আবদুল কাশেম বিশ্বাস সাগরদিঘি: শেখ হাসানুজ্জামান (বাপ্পা) মুর্শিদাবাদ: নিয়াজুদ্দিন শেখ খড়গ্রাম: বিপদতারণ বাগদি রেজিনগর: কাফিরুদ্দিন শেখ হরিহরপাড়া: মীর আলমগির (পলাশ) নওদা: মোশারফ হোসেন মণ্ডল (মধু) কালিগঞ্জ: আবদুল কাসেম কৃষ্ণনগর: উত্তর সিলভি সাহা শান্তিপুর: ঋজু ঘোষাল রানাঘাট: উত্তর-পশ্চিম বিজয়েন্দু বিশ্বাস বাগদা: প্রবীর কীর্তনীয়া বাদুড়িয়া: ড. আবদুস সাত্তার ভাটপাড়া: ধর্মেন্দ্র সাউ নোয়াপাড়া: শুভঙ্কর সরকার পানিহাটি: তাপস মজুমদার বরানগর: অমলকুমার মুখোপাধ‌্যায় বসিরহাট: দক্ষিণ অমিত মজুমদার কলকাতা পোর্ট: মহম্মদ মুখতার ভবানীপুর: মহম্মদ সাদাব খান রাসবিহারী: আশুতোষ চট্টোপাধ‌্যায় চৌরঙ্গি: সন্তোষকুমার পাঠক জোড়াসাঁকো: আজমল খান পূর্বস্থলী দক্ষিণ: অভিজিৎ ভট্টাচার্য দুর্গাপুর পশ্চিম: দেবেশ চক্রবর্তী কুলটি: চণ্ডী দাস চট্টোপাধ‌্যায় বারাবনি: রণেন্দ্রনাথ বাগচি সিউরি: চঞ্চল চট্টোপাধ‌্যায় মুরারই: মহম্মদ আসিফ ইকবাল