শুরু হয়েছে SSB-তে একাধিক শূন্যপদে কনস্টেবল নিয়োগের প্রক্রিয়া, চলছে অনলাইন ফর্ম ফিলাপ, জেনে নিন বিস্তারিত

Image Source : Google

বংনিউজ২৪x৭ ডেস্কঃ এবছর আগস্ট মাসেই সশস্ত্র সীমা বল (SSB) –এ কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়। তারপর ২৯ আগস্ট থেকেই শুরু হয় অনলাইন আবেদন প্রক্রিয়া। বর্তমানে এখনও চলছে অনলাইন আবেদনের প্রক্রিয়া। ডিসেম্বর মাসের ২০ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। এছাড়া দুর্গম এলাকায় বসবাসকারী প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ ছাড়। তারা ২৭ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত আবেদন করতে পারবে।

Image Source : Google

SSB এর অফিসিয়াল ওয়েবসাইট ssbrectt.gov.in – এ আবেদন করতে হবে। SSB Constable Recruitment 2020 এর দ্বারা ১৫২২ টি শূন্যপদে মহিলা ও পুরুষ কনস্টেবল নিয়োগ করা হবে। প্রার্থী কে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। এছাড়া পদ ভিত্তিক বয়স ও পড়াশোনার যোগ্যতা জানতে সরকারি বিজ্ঞাপন টি ভালো করে দেখে নিন। নিম্নে পদ ভিত্তিক শূন্য পদের তালিকা দেওয়া হল..

Image Source : Google

এই কাজের পোস্টিং হবে ভারত ও ভারতের বাইরে নানা স্থানে। আবেদন ফি হিসাবে General, EWS, OBC দের ১০০ টাকা দিতে হবে। এবং SC, ST, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের আবেদনের জন্য কোনও ফি দিতে হবে না। উল্লেখ্য বেতন, প্রার্থী নির্বাচনের পদ্ধতি জানতে SSB-র অফিসিয়াল ওয়েবসাইট এ সরকারী বিজ্ঞাপনটি বিশদে দেখেনিন

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.