শনিবার, ০৪ মে, ২০২৪

Fact Check: দুষ্কৃতীদের গুলিতে নিহত জাতীয় পর্যায়ের কুস্তিগীর নিশা দাহিয়া! জেনে নিন এর সত্যতা

০৯:০৯ পিএম, নভেম্বর ১০, ২০২১

Fact Check: দুষ্কৃতীদের গুলিতে নিহত জাতীয় পর্যায়ের কুস্তিগীর নিশা দাহিয়া! জেনে নিন এর সত্যতা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ বিকেলে একটি চাঞ্চল্যকর খবর গোটা দেশে ছড়িয়ে পড়েছিল। জাতীয় স্তরের মহিলা কুস্তিগীর নিশা দাহিয়াকে নাকি গুলি করে হত্যা করা হয়েছে। শুধু নিশাই নয়, গুলিতে একই সঙ্গে তাঁর ভাইয়েরও নাকি মৃত্যু হয়। আর এই ঘটনাটি নাকি ঘটে হরিয়ানার সোনপতে সুশীল কুমার রেসলিং অ্যাকাডেমিতে। পুলিশ তাঁদের দেহ ময়না তদন্তের জন্য পাঠিয়ে দিয়েছে।

এই খবর প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই দেশজুড়ে তোলপাড় হয়। এই নিশাই শুক্রবার সার্বিয়ার বেলগ্রেডে আয়োজিত অনূর্ধ্ব-২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে (৬৫ কেজি বিভাগে) ব্রোঞ্জ পদক জয় করেছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাঁকে যথেষ্ট প্রশংসা করেছিলেন। এছাড়া অন্য মহিলা কুস্তিগীররাও যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছিলেন। তবে, এই খবর ছড়িয়ে পড়ার পর অনেকই হতবাক হয়ে যান। এদিকে, এই খবর প্রকাশ্যে আসার কিছুক্ষণের মধ্যেই নিশা দাহিয়া জানালেন সেই খবর ভুয়ো। নিশা নিজেই একথা জানালেন টুইট করে।

https://twitter.com/ANI/status/1458429092550770688 https://twitter.com/SakshiMalik/status/1458426503641718788

উল্লেখ্য, বুধবার সন্ধ্যায় সর্বভারতীয় একাধিক সংবাদমাধ্যমে খবর ছড়ায় যে, দুষ্কৃতীদের গুলিতে খুন হয়েছেন নিশা ও তাঁর ভাই। একই ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নিশার মা। আরও জানা গিয়েছিল যে, ঘটনাটি ঘটেছিল হরিয়ানার সোনিপতের সুশীল কুমার অ্যাকাডেমিতে। আর রোহতকের পিজিআই হাসপাতালে চিকিৎসা চলছে নিশার মা ধনপতির। এরপরই প্রশ্ন উঠতে শুরু করেছিল, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের এমন একজন কুস্তিগীরকে কেন খুন করা হল! এমনকি এই খবর প্রকাশ হওয়ার পরই, কাঠগড়ায় উঠেছিল নিশার কোচ পবনের নামও। এরপরই আসরে নামেন খোদ নিশা দাহিয়া।

টুইট করে নিজেই জানান, তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। এই মুহূর্তে জাতীয় পর্যায়ের কুস্তির ট্রেনিং ক্যাম্পেই রয়েছেন তিনি। এমন কোনও ঘটনাই ঘটেনি। অলিম্পিক পদকজয়ী সাক্ষী মালিককে পাশে নিয়ে একটি ভিডিও বার্তাও দেন নিশা। তিনি জানান, সম্পূর্ণ সুস্থ এবং ভালই আছেন তিনি।