শনিবার, ১১ মে, ২০২৪

স্বস্তির খবর! দেশে দৈনিক করোনা সংক্রমণ এবং মৃত্যু সামান্য কমল

১০:৫৭ এএম, মে ১০, ২০২১

স্বস্তির খবর! দেশে দৈনিক করোনা সংক্রমণ এবং মৃত্যু সামান্য কমল

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কিছুটা হলেও অবশ্যই স্বস্তির খবর। দেশে টানা করোনা সংক্রমণ এবং মৃত্যুর গ্রাফ ঊর্ধ্বমুখী থাকার পর, অবশেষে তা খানিকটা কমল।

দেশব্যাপী করোনা সংক্রমণ ঝড়ের গতিতে বাড়ছিল। মৃত্যুর হারও পাল্লা দিয়ে বেড়েই চলছিল। তবে, এবার তাতে ছেদ পড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৬৬ হাজার ১৬১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৫৭৫। মৃত্যু হয়েছে ৩৭৫৪ জনের। এই পরিসংখ্যানও রবিবারের তুলনায় কম।

পাশাপাশি একদিনে করোনাকে লড়াইয়ে পরাস্ত করে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৫৩ হাজার ৮১৩ জন। দেশে এখনও পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১ কোটি ৮৬ লক্ষ ৭১ হাজার ২২২। উল্লেখ্য, এই দৈনিক সুস্থতার সংখ্যা দৈনিক আক্রান্তের সংখ্যার অনেকটাই কাছাকাছি। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪৫ হাজার ২৩৭ জন। আর এখনও পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬। ইতিমধ্যেই দেশজুড়ে করোনার টিকাকরণ হয়েছে ১৭ কোটিরও বেশি।

https://twitter.com/ANI/status/1391610311212343302