মৃত্যুর হার সামান্য কমলেও, ফের দেশে ঊর্ধ্বমুখী দৈনিক করোনার সংক্রমণ!

মৃত্যুর হার সামান্য কমলেও, ফের দেশে ঊর্ধ্বমুখী দৈনিক করোনার সংক্রমণ!
মৃত্যুর হার সামান্য কমলেও, ফের দেশে ঊর্ধ্বমুখী দৈনিক করোনার সংক্রমণ! / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সাবধানবাণী থাকলেও, এখনও দেশের সর্বত্র করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েনি। তবে, তার আগেই ফের একবার দেশে বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। যদিও কমেছে মৃত্যুর সংখ্যা। স্বাস্থ্যমহলের অনুমান, বেশ কিছুদিন সংক্রমণ কম থাকার পর, আবার বাড়ার কারণ হতে পারে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট।

ইতিমধ্যেই এই ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে, দেশে প্রথম মহিলার মৃত্যুর খবর মিলেছে মধ্যপ্রদেশ থেকে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৪ হাজার ৬৯ জন, বুধবার এই সংখ্যা ছিল ৫০ হাজারের সামান্য বেশি। এই মুহূর্তে দেশে মত করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮২ হাজার ৭৭৮ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার প্রাণ হারিয়েছেন ১৩২১ জন। মৃতের মোট সংখ্যা ৩ লক্ষ ৯১ হাজার ৮৯১। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৮ হাজার ৮৮৫ জন। এই মুহূর্তে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ২ কোটি ৯০ লক্ষ ৬৩ হাজার ৭৪০ জন। সুস্থতার হার ৯৬ শতাংশের বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬ লক্ষ ২৭ হাজার ৫৭। গত ২৪ ঘণ্টায় ৬৪ লক্ষ মানুষের টিকাকরণ হয়েছে। এর জেরে এই সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ কোটি ১৬ লক্ষ ২৬ হাজার ২৮।

উল্লেখ্য, ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। এই প্রজাতির ভাইরাস মারাত্মক আকার নিয়ে ইতিমধ্যেই বিশ্বের বহু দেশে ছড়িয়ে পড়েছে। ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে শুধু এই প্রজাতিই নয়, করোনার আরও নানা প্রজাতি সংক্রামক হয়ে উঠছে। এই পরিস্থিতিতে করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় টিকাকরণে জোর দেওয়া হচ্ছে। তবে, বুধবার দেশে টিকাকরণের দৈনিক হার নেমে যাওয়ায় প্রশ্ন উঠতে শুরু করে। তবে, বৃহস্পতিবার আবার তা খানিক বেড়েছে।