আরও কমল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ, কমেছে দৈনিক মৃত্যুর হারও

আরও কমল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ, কমেছে দৈনিক মৃত্যুর হারও
আরও কমল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ, কমেছে দৈনিক মৃত্যুর হারও / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনা মোকাবিলায় ক্রমশ সন্তোষজনক জায়গায় এগিয়ে চলেছে বাংলা। রাজ্য জুড়ে কড়া বিধিনিষেধ এবং গণপরিবহন বন্ধ থাকার কারণে ক্রমশ নিয়ন্ত্রণে বাংলার সংক্রমণ। সংক্রমণ কমার পাশাপাশি ক্রমশ বাড়ছে সুস্থতার হারও।

এদিন রাজ্যে আরও কমল দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৪২৮৬ জন, যা গতকালের থেকে অনেকটাই কম। গতকাল অর্থাৎ শুক্রবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৮৮৩ জন। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬৯৩ জন। গতকালের থেকে এই সংখ্যাটা কম। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৭৯২ জন সংক্রমিত হয়েছে। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪০১ জন। কলকাতাতেও আক্রান্তের সংখ্যা গতকালের থেকে সামান্য হলেও কম। গতকাল কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ৪২২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৫৭ হাজার ২৭৩ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৮১ জনের। এই সংখ্যাটাও গতকালের থেকে কম। গতকাল রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩১৪৯ জন। এ পর্যন্ত রাজ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৪ লক্ষ ২৪ হাজার ২১৩ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬২, ২৭৬।