করোনা গ্রাফে বড় স্বস্তি! ফের কমল দেশে করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু

করোনা গ্রাফে বড় স্বস্তি! ফের কমল দেশে করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু
করোনা গ্রাফে বড় স্বস্তি! ফের কমল দেশে করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কড়া বিধিনিষেধ, আবার কোথাও লকডাউন এভাবেই দেশব্যাপী করোনার সংক্রমণ রোখার চেষ্টা করা হয়েছিল। তাতে সুফলও মিলেছে। এখন অনেকটাই কমেছে দেশের দৈনিক করোনার সংক্রমণ। কিছুটা হলেও নিয়ন্ত্রণে দেশের করোনা সংক্রমণ। পাশাপাশি বেড়েছে সুস্থতার হারও। একসময় যেখানে করোনার দৈনিক সংক্রমণ ছিল ৪ লক্ষের বেশি, এখন সেখানে সংক্রমণ কমে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩০ হাজারের কোঠায়।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আবার কমল দেশের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩২ হাজার ৩৬৪ জন। বৃহস্পতিবারের থেকে সংক্রমণ কম। গতকাল দৈনিক সংক্রমণ ছিল ১ লক্ষ ৩৩ হাজার ১৫৪ জন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৫ লক্ষ ৭৪ হাজার ৩৫০ জন। এদিকে শুধু আক্রান্তের সংখ্যাই নয়, কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭১৩ জনের। একটা সময় দৈনিক মৃত্যুর সংখ্যা ৪ হাজারের বেশি ছিল। এখন সেটা অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে মোট মৃতের সংখ্যা ৩ লক্ষ ৪০ হাজার ৭০২ জন।

অন্যদিকে, পাল্লা দিয়ে কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। এদিন নতুন করে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ৭০ হাজারের কাছাকাছি। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৬ লক্ষ ৩৫ হাজার ৯৯৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ৭ হাজার ৭১ জন। সুস্থতার হার প্রায় ৯৩ শতাংশ। করোনার মোকাবিলায় সবথেকে জরুরি টিকাকরণ। এখন এই টিকাকরণের উপরেই জোর দিচ্ছে কেন্দ্র সরকার। ইতিমধ্যেই দেশে ২২ কোটি ৪১ লক্ষ ৯ হাজার ৪৪৮ জনকে টিকা দেওয়া হয়েছে।