করোনা সংক্রমণে নয়া রেকর্ড! এই প্রথমবার দেশে একদিনে করোনা কবলে ২ লক্ষের বেশি মানুষ
করোনা সংক্রমণে নয়া রেকর্ড! এই প্রথমবার দেশে একদিনে করোনা কবলে ২ লক্ষের বেশি মানুষ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ বাংলা নববর্ষ! বাঙালির একটা নতুন বছরের সূচনা হল মারণ করোনা আতঙ্ককে সঙ্গী করেই। প্রতিদিন ভয়ঙ্কর দুঃস্বপ্নের মতো তাঁরা করে বেড়াচ্ছে মারণ করোনা। এই মুহূর্তে দেশজুড়ে যা করোনা পরিস্থিতি, তাতে ভয়ঙ্কর, উদ্বেগজনক ইত্যাদি কোনও বিশেষণই যথেষ্ট নয়।

আর এবার উদ্বেগ আর ভয় আরও বাড়িয়ে, সর্বকালের সব রেকর্ড ভেঙে দৈনিক আক্রান্তের সংখ্যায় নতুন রেকর্ড সৃষ্টি করল মারণ করোনা। করোনা আক্রান্তের সংখ্যায় নতুন নজির গড়ল ভারত। এই প্রথমবার একদিনে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ মানুষ। গোটা বিশ্বের নিরিখেই এই রেকর্ড সৃষ্টি হয়েছে। অন্যদিকে, আক্রান্তের এই রেকর্ড বৃদ্ধির জেরে, রেকর্ড হারে বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। এদিন আরও একবার দৈনিক অ্যাকটিভ কেস বেড়েছে লক্ষাধিক।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৭৩৯ জন করোনা আক্রান্ত হয়েছে। এই সংখ্যা আগের দিনের থেকে প্রায় ১৬ হাজার বেশি। আর এই সংখ্যা দেশের সর্বকালের সবথেকে বেশি। বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪০ লক্ষ ৭৪ হাজার ৫৬৪ জন।

অন্যদিকে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮ জনের। এই সংখ্যাও সর্বোচ্চ। আপাতত মৃতের সংখ্যা ১ লক্ষ ৭৩ হাজার ১২৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৯৩ হাজার ৫২৮ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ২৪ লক্ষ ২৯ হাজার ৫৬৪ জন। আর এখনও পর্যন্ত দেশে মোট করোনা টিকা পেয়েছেন ১১ কোটি ৪৪ লক্ষ ৯৩ হাজার ২৩৮ জন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.