দেশে দৈনিক করোনা সংক্রমণ পেরোল ৪ লক্ষের গণ্ডি! ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৩ লক্ষ

দেশে দৈনিক করোনা সংক্রমণ পেরোল ৪ লক্ষের গণ্ডি! ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৩ লক্ষ
দেশে দৈনিক করোনা সংক্রমণ পেরোল ৪ লক্ষের গণ্ডি! ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৩ লক্ষ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছে দেশের করোনা পরিস্থিতি। অসম্ভব হারে বাড়ছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৪ লক্ষের গণ্ডি। টানা ৯ দিন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের বেশি থাকার পর, শনিবার দৈনিক আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড সৃষ্টি করল।

উল্লেখ্য, এর আগে বিশ্বের কোথাও করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষে পৌঁছায়নি। সেদিক থেকে বিচার করলে ভারত বিশ্বে প্রথম দেশ, যেখানে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি অতিক্রম করল। করোনা আক্রান্তের এই সংখ্যা আতঙ্ক এবং উদ্বেগ আরও বাড়াচ্ছে নিঃসন্দেহে।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা শুক্রবারের থেকে প্রায় ১৬ হাজার বেশি। এই নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১ কোটি ৯১ লক্ষ ৬৪ হাজার ৯৬৯ জন।

অন্যদিকে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, একদিনে মৃত্যু হয়েছে সাড়ে তিন হাজারের বেশি মানুষের। এটাও এই প্রথম। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৫২৩ জনের। এই নিয়ে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ২ লক্ষ ১১ হাজার ৮৫৩ জনের। উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে এই প্রথম মৃত্যু সাড়ে ৩ হাজার পেরোল।

তবে, এতো আতঙ্কের মধ্যেও আশার খবর, দেশে দৈনিক সুস্থতার হারও রেকর্ড সৃষ্টি করেছে। একদিনে দেশে সুস্থ হয়েছেন প্রায় ৩ লক্ষ মানুষ। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ লক্ষ ৯৯ হাজার ৯৯৮ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যার তুলনায় অনেক কম হলেও, এখনও পর্যন্ত সুস্থতার সংখ্যায় রেকর্ড। এই মুহূর্তে দেশে মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৩২ লক্ষ ৬৮ হাজার ৭১০ জন। দেশে এখনও পর্যন্ত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৬ লক্ষ ৮৪ হাজার ৪০৬ জন।

প্রসঙ্গত উল্লেখ্য, দেশে আজ থেকেই শুরু হচ্ছে গণটিকাকরণ। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, টিকা নেওয়ার জন্য ১৮ থেকে ৪৪ বছরের প্রায় ২ কোটি ৪৫ লক্ষ মানুষ ভ্যাকসিন পাওয়ার জন্য তাঁদের নাম নথিভুক্ত করেছেন। তবে, কয়েকটি রাজ্যে পর্যাপ্ত টিকা না থাকায়, টিকাকরণ সম্ভব নয় বলে জানানো হয়েছে। এখন পর্যন্ত দেশে টিকা পেয়েছেন মোট ১৫ কোটি ৪৯ লক্ষ ৮৯ হাজার ৬৩৫ জন।