গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ রোগীর সংখ্যা

গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ রোগীর সংখ্যা
গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ রোগীর সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর, দেশে ঝড়ের গতিতে বাড়তে শুরু করেছিল করোনার সংক্রমণ। তবে, এখন সংক্রমণ কমার পাশাপাশি বেড়েছে সুস্থতার হারও। তাও, তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে, দেশে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। প্রতিদিন একটু একটু করে বাড়ছে সংক্রমণ, আবার কখনও তা কমছে। এরই মধ্যে আবার সামনেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। তার আগে কিছুতেই যেন বাগে আসতে চাইছে না করোনার সংক্রমণ। তবে, গত ২৪ ঘণ্টায় ফের সামান্য কমল করোনার  দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৩৫২ জন। গতকালের থেকে সংক্রমণ কম। গতকাল দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪৭ হাজার ৯২ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৯ লক্ষের বেশি। দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭৫ শতাংশের বেশি কেরলের। সে রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৭ জন। আর মৃত্যু হয়েছে ১৮৮ জনের। অর্থাৎ মোট মৃত্যুর অর্ধেকের বেশি কেরলেরই। কেরলের এই করোনা গ্রাফ একদিকে যেমন উদ্বেগ বাড়াচ্ছে তেমনই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা জাগাচ্ছে।

অন্যদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৬৬ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম। গতকাল দেশে করোনায় মৃতের সংখ্যা ছিল ৫০৯ জন। দেশে এখনও পর্যন্ত করোনা বলি ৪ লক্ষ ৩৯ হাজার ৮৯৫ জন।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৪ হাজার ৭৯১ জন। এই সংখ্যাটা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই কম। ফলে এক ধাক্কায় অনেকটা বেড়েছে অ্যাকটিভ কেস। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯৯ হাজার ৭৭৮ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২০ লক্ষ ৬৩ হাজার ৬১৬ জন। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৬৭ কোটি ৯ লক্ষ ৫৯ হাজার ৯৬৮ জন মানুষ।