শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

২৪ ঘণ্টায় সামান্য কমল দেশে করোনার সংক্রমণ, কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও

১১:৩৬ এএম, জুন ২৫, ২০২১

২৪ ঘণ্টায় সামান্য কমল দেশে করোনার সংক্রমণ, কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কিছুদিন সংক্রমণ কম থাকার পর, তা বেড়েছিল। আবার গত ২৪ ঘণ্টায় তা সামান্য হলেও কমেছে। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৬৬৭ জন। যা গতকালের থেকে খানিকটা কম। গতকাল দেশে আক্রান্তের সংখ্যা ছিল ৫৪ হাজার ৬৯ জন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১ লক্ষ ৩৪ হাজার ৪৪৫ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩২৯ জনের। মৃত্যুর হার কিছুটা কমলেও, এখনও তা নিয়ে উদ্বেগ কাটছে না। প্রতিদিন এখনও নিয়মিত দৈনিক হাজারের বেশি মানুষের মৃত্যু হচ্ছে দেশে।

তবে, বড় স্বস্তির খবর হল কমছে অ্যাকটিভ কেস। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে ১০ হাজারের বেশি। এর ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬ লক্ষ ১২ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪ হাজার ৫২৭ জন। ইতিমধ্যেই ভারতে ৩০ কোটি ৭৯ লক্ষ ৪৮ হাজার ৭৪৪ জনকে টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৭ লক্ষের বেশি মানুষের।

https://twitter.com/ANI/status/1408273268671275010

এদিকে, মহারাষ্ট্রের পর মধ্যপ্রদেশেও বাড়ছে করোনা ভাইরাসের উন্নত এবং সর্বশেষ ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের দাপট। ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। এই প্রজাতির ভাইরাস মারাত্মক আকার নিয়ে ইতিমধ্যেই বিশ্বের বহু দেশে ছড়িয়ে পড়েছে। ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে শুধু এই প্রজাতিই নয়, করোনার আরও নানা প্রজাতি সংক্রামক হয়ে উঠছে। এই পরিস্থিতিতে করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় টিকাকরণে জোর দেওয়া হচ্ছে। সূত্রের খবর, মধ্যপ্রদেশে করোনার নতুন এই প্রজাতির কবলে পড়েছেন আরও ৭ জন রোগী। মৃত্যু হয়েছে দু’জনের। মহারাষ্ট্রেও নতুন করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, যা উদ্বেগ বাড়াচ্ছে প্রশাসনের।