পশ্চিমবঙ্গে ২৪ ঘন্টায় রেকর্ড সংক্রমণ করোনার, ১৬ হাজার ছাড়ালো মোট আক্রান্তের সংখ্যা

পশ্চিমবঙ্গে ২৪ ঘন্টায় রেকর্ড সংক্রমণ করোনার, ১৬ হাজার ছাড়ালো মোট আক্রান্তের সংখ্যা

দিন দিন দেশের পাশাপাশি রাজ্যেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। দিন প্রতিদিন এই সংক্রমনের সংখ্যা একের পর এক রেকর্ড ভেঙে চলেছে। আজ শুক্রবার শুধুমাত্র কলকাতাতেই নতুন করে সংক্রমিত হয়েছেন ১২৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে হাওড়া। সেখানে গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১১০ জন। এছাড়াও গত ২৪ ঘন্টাতে উত্তর ২৪ পরগণায় আক্রায় হয়েছেন ৯৯জন। যা চিন্তার ভাঁজ ফেলেছে রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের। গত ২৪ ঘন্টায় সারা রাজ্যে নতুন করে সবমিলিয়ে সংক্রমিত হয়েছেন রেকর্ড ৫৪২ জন। আর এই সংক্রমণের বেশিরভাগই কলকাতা, হাওড়া এবং উত্তর ২৪ পরগণায়। এখনো পর্যন্ত এই তিন জেলায় সবমিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৬৪ জন।

এদিকে রাজ্যে বর্তমান করোনা পরিস্থিতি সামাল দিতে রাজ্যের স্বাস্থ্য দপ্তর করোনা চিকিৎসায় প্রটোকল মনিটরিং দল গঠন করেছে। স্বাস্থ্য দপ্তরের সূত্রে জানা গিয়েছে তাদের তরফে মোট ২টি দল গঠন করা হয়েছে। এই দুটি দলে মোট তিনজন করে সদস্য রয়েছেন। আরো জানা গ্যেছে যে এই দলের কাজ হবে রাজ্যের সমস্ত কোভিড হাসপাতাল এবং অন্যান্য যে সমস্ত হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে সেখানে আচমকা পরিদর্শন করে সঠিক চিকিৎসা প্রটোকল মেনে চিকিৎসা হচ্ছে কিনা তা খতিয়ে দেখা। এমনকী কোনো হাসপাতালে করোনা রোগীর মৃত্যু হলেও তার সমস্ত মেডিকেল রিপোর্টও খতিয়ে দেখবেন ওই দলের সদস্যরা। এছাড়াও যে সমস্ত করোনা রোগীদের কো-মর্বিডিটি আছে তাদেরও ঠিকঠাক চিকিৎসা হচ্ছে কিনা সেটাও খতিয়ে দেখবেন তারা।

এদিকে গত ২৪ ঘন্টা নতুন করে ৫৪২ জনের আক্রান্ত হওয়ায় রাজ্যে মোটয় আক্রান্তের সংখ্যা পার করল ১৬ হাজার। সবমিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ১৯০ জন। একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। ফলে রাজ্যে মৃত্যুও বেড়ে দাঁড়ালো ৬১৬ জন। অন্যদিকে স্বাস্থ্য দপ্তর সূত্রে প্রাপ্ত খবরে রাজ্যে একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৪৫ জন। সব মিলিয়ে রাজ্যে এখনো পর্যন্ত সুস্থের সংখ্যা ১০ হাজার ৫৩৫জন। চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৩৯জন।

আরও পড়ুনঃ  শিথিল হচ্ছে লকডাউন, স্বাভাবিক ছন্দে ফিরছে নদীয়ার রানাঘাট

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.