৬ বছরের শিশুকে খুন করে, কালা জাদুর বদলা নিল দম্পতি!

৬ বছরের শিশুকে খুন করে, কালা জাদুর বদলা নিল দম্পতি!
৬ বছরের শিশুকে খুন করে, কালা জাদুর বদলা নিল দম্পতি! / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিজ্ঞানের যতই অগ্রগতি হক না কেন, সমাজ এখনও কুসংস্কার, অন্ধবিশ্বাস এবং ধর্মের গোঁড়ামি থেকে সম্পূর্ণ মুক্ত হতে পারেনি। তাই আজও ব্ল্যাক ম্যাজিক, ডাইনি অপবাদে খুন চলতেই থাকে।

ফের একবার এই কুসংস্কারের বলি হতে হল এক বছর ৬-এর অবোধ শিশুকে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের রত্নাগিরিতে। পুলিশ জানিয়েছে, মহারাষ্ট্রের রত্নাগিরিতে এক দম্পতি ৬ বছরের একটি ছেলেকে কুপিয়ে খুন করেছে। এই ভয়ঙ্কর ঘটনায় হতবাক স্থানীয়রাও। ইতিমধ্যেই পুলিশ ওই অভিযুক্ত দম্পতি রোহিদাস স্বপ্নাল এবং তার স্ত্রী দেবীবাইকে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রের খবর, অভিযুক্তদের সঙ্গে ওই শিশুটির পরিবারের যোগাযোগ ছিল আগে থেকেই। বুধবার সকালে, শিশুটি বন্ধুদের সঙ্গে মাঠে খেলতে যায়। তারপর থেকেই সে নিখোঁজ ছিল। অনেক খোঁজাখুঁজির পরেও ছেলেটিকে খুজে না পাওয়া যাওয়ায়, স্থানীয় থানায় নিখোঁজের রিপোর্ট দায়ের করে তার পরিবার। পরে ওই ছেলেটির দেহ স্থানীয় একটি স্কুলের কাছে পাওয়া যায়। স্থানীয়রা তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

সহকারী পুলিশ পরিদর্শক (এপিআই) লক্ষ্মণ কেন্দ্রে এই ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন যে, ওই বাচ্চা ছেলেটির সঙ্গে অভিযুক্তদের যোগাযোগ ছিল। পুলিশ সূত্রের খবর, কিছুদিন আগে, অভিযুক্ত দম্পতি একটি মহিষ কেনে, কিন্তু কেনার কিছু দিনের মধ্যেই ওই মহিষটি মারা যায়। এই ঘটনায় বাচ্চাটির বাবা-মায়ের হাত আছে বলে সন্দেহ করতে শুরু করে অভিযুক্ত দম্পতি।

সেই সন্দেহের বশবর্তী হয়ে, প্রতিশোধ নেওয়ার জন্য তারা ওই বাচ্চা ছেলেটিকে খুন করে। এদিকে অভিযুক্ত দম্পতির কথায়, মৃত শিশুটির বাবা-মা কালা জাদু করায়, তাদের কেনা মহিষটি মারা যায়। ওই দম্পতি আর জানিয়েছে যে, এই ঘটনার প্রতিশোধ নিতে তারা প্রথমে ছেলেটিকে তুলে নিয়ে যায়। তাদের বাড়িতে নিয়ে গিয়ে প্রথমে তার শ্বাসরোধ করে খুন করে, এরপর বাচ্চাটির মৃতদেহ স্কুলের সামনে রেখে যায়।