চোখ রাঙাচ্ছে করোনা! এই স্টেশনগুলিতে প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধের সিদ্ধান্ত ভারতীয় রেলের

চোখ রাঙাচ্ছে করোনা! এই স্টেশনগুলিতে প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধের সিদ্ধান্ত ভারতীয় রেলের / প্রতীকী ছবি
চোখ রাঙাচ্ছে করোনা! এই স্টেশনগুলিতে প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধের সিদ্ধান্ত ভারতীয় রেলের / প্রতীকী ছবি

করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে সারা দেশে। নতুন করে ফের থাবা বসাতে শুরু করেছে করোনা। টিকাকরণ শুরু হলেও বেশ কিছু রাজ্যে লাফ দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। বেশ কিছু রাজ্যে ঘোষিত হয়েছে মিনি লকডাউন বা নাইট কার্ফুও। এই অবস্থায় করোনার দাপট রুখতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে ভারতীয় রেলও। তার মধ্যে বেশ কিছু স্টেশনে প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ।

মহারাষ্ট্রে ক্রমাগত বেড়েই চলছে করোনা দাপট। তাই সেখানে জরুরিভিত্তিক কিছু সাবধনতা অবলম্বন করা হয়েছে। চালু হয়েছে নাইট লকডাউনও। সে রাজ্যেরই বেশ কিছু স্টেশনে প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। আপাতত যে যে স্টেশনগুলিতে প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধ থাকবে সেগুলি হল- লোকমান্য তিলক টার্মিনাস, কল্যাণ, থাণে, দাদর, পনবেল, ছত্রপতি শিবাজী মহারাজ টার্মিনার্স ৷ রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, স্টেশন চত্বরের ভীড় এড়াতেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

অন্যদিকে, মুম্বই সেন্ট্রাল থেকে আহমেদাবাদ পর্যন্ত চলা তেজস এক্সপ্রেসকে মাস খানেকের জন্য বাতিলও করে দেওয়া হয়েছে। জল্পনা চলছে বাতিল হতে পারে আরও কিছু ট্রেন। তবে সে বিষয়ে রেল তরফে আপাতত কিছু জানানো হয়নি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.