শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

নতুন করে জ্বর নেই! করোনা আক্রান্ত সৌরভ গাঙ্গুলির শারীরিক পরিস্থিতি কেমন?

০১:৩৭ পিএম, ডিসেম্বর ২৯, ২০২১

নতুন করে জ্বর নেই! করোনা আক্রান্ত সৌরভ গাঙ্গুলির শারীরিক পরিস্থিতি কেমন?

দিন কয়েক আগেই করোনায় আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে আপাতত ভর্তি রয়েছেন তিনি। সৌরভের চিকিৎসার জন্য ইতিমধ্যেই হাসপাতালের তরফে বিশেষ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সেই বোর্ডে রয়েছেন চিকিৎসক সরোজ মণ্ডল, সপ্তর্ষি বসু এবং সৌতিক পান্ডা।

বর্তমানে কেমন আছেন মহারাজ? হাসপাতাল সুত্রে জানা গিয়েছে, এখম্নও শরীরে অস্বস্তি রয়েছে সৌরভের। এছাড়াও সর্দিও রয়েছে। সর্দির জন্য মাঝেমধ্যে তাঁকে স্টিম ও ডক্সিসাইক্লিন দেওয়া হচ্ছে। তবে স্বস্তির খবর, নতুন করে আর জ্বর আসেনি তাঁর। কাশির সমস্যাও নেই। তিনি ওমিক্রন আক্রান্ত হয়েছেন কিনা সেই রিপোর্ট অবশ্য মিলবে কাল সন্ধ্যের পর। তবে টিকার দুটি ডোজ নেওয়া সত্ত্বেও কীভাবে করোনা আক্রান্ত হলেন প্রাক্তন ভারত অধিনায়ক, তা নিয়ে বেশ উদ্বিগ্ন চিকিৎসক মহল।

জানা গিয়েছে, সোমবার রাতে সৌরভ হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তাঁর চিকিৎসার জন্য ককটেল থেরাপি প্রয়োগ করা হচ্ছে। উচ্চ রক্তচাপের সমস্যা রয়েছে মহারাজের। এর আগে হৃদরোগেও আক্রান্ত হয়েছিলেন। তাই তাঁর শারীরিক অবস্থা বিবেচনা করেই সোমবার রাতে মনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি দেওয়া হয় সৌরভকে। একইসঙ্গে তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে মেডিক্যাল বোর্ডে থাকা চিকিৎসকরা প্রতিনিয়ত দেবী শেঠি এবং আফতাব খানের সঙ্গে প্রয়োজনীয় আলোচনা সারছেন।

প্রসঙ্গত, এই নিয়ে চলতি বছরে মোট তিনবার হাসপাতালে ভর্তি হতে হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বছরের শুরুতেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। তখনও এই বেসরকারি হাসপাতালেই ভর্তি হয়েছিলেন। এরপর অন্য একটি বেসরকারি হাসপাতালে অ্যানজিওপ্ল্যাস্টি হয় তাঁর। এবার বছরের শেষে এসে করোনার শিকার হলেন মহারাজ। তাঁর দ্রুত সুস্থতা কামনায় এখন প্রার্থনাতে মগ্ন আসমুদ্রহিমাচল।