করোনা আক্রান্ত প্রবীণ কবি! বাড়িতেই চলবে চিকিৎসা

করোনা আক্রান্ত প্রবীণ কবি! বাড়িতেই চলবে চিকিৎসা
করোনা আক্রান্ত প্রবীণ কবি! বাড়িতেই চলবে চিকিৎসা

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশ তথা রাজ্যে। এর মধ্যেই করোনা আক্রান্ত হলেন প্রবীণ কবি শঙ্খ ঘোষ। বিগত দু’দিন ধরে তার সামান্য জ্বর ছিল। বুধবার সেই পরীক্ষা করানো হলে বিকেলে সেই রিপোর্ট পজিটিভ আসে।

শঙ্খ বাবুর পরিবার সূত্রে খবর, আপাতত জ্বর নেই তার। তবে খানিকটা দুর্বলতা রয়েছে। যদিও এখনও স্থিতিশীল তিনি। বাড়িতেই চিকিৎসা চলছে শঙ্খ ঘোষের।

গত ফেব্রুয়ারি থেকেই বার্ধক্যজনিত কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন শঙ্খ ঘোষ। সুস্থ হয়ে বাড়ি ফিরলেও তার নিয়মিত চিকিৎসা চলছিল। কিছুদিন আগে শৌচাগারে পড়ে গিয়ে আঘাত পেয়েছিলেন। এরপর এই দুদিন ধরে তার জ্বর এবং পেটের সমস্যা দেখা দেয়। তখনই চিকিৎসকের পরামর্শে করণা পরীক্ষা করান বছর ৮৮-এর প্রবীণ কবি। সেই রিপোর্ট এদিন বিকেলে পজিটিভ আসে।

সূত্রের খবর, তাঁর শারীরিক অসুস্থতার খবর আগেই পেয়ে পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সরকারি তরফে শঙ্খ বাবুর করোনা পরীক্ষা করার ব্যবস্থা করে দেন। প্রসঙ্গত, চলতি বছরই ফেব্রুয়ারীতে পশ্চিমবঙ্গ বাংলা একাডেমি চত্বরে লিটল ম্যাগাজিন মেলায় তার উপস্থিতি পাওয়া গিয়েছিল হুইলচেয়ারে। যদিও তখনও অসুস্থই ছিলেন তিনি। এদিন তার করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বিগ্ন তার অনুগামীরা।