শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সেনাবাহিনীর এই বড় দায়িত্ব পেলেন ধোনি! সোশ্যাল মিডিয়ায় সম্মান জানাল চেন্নাই সুপার কিংস

০১:৪৮ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

সেনাবাহিনীর এই বড় দায়িত্ব পেলেন ধোনি! সোশ্যাল মিডিয়ায় সম্মান জানাল চেন্নাই সুপার কিংস

সাম্মানিক ভাবে লেফ্টানেন্ট কর্নেলের দায়িত্ব আগেই পেয়েছিলেন। এবার ভারতীয় সেনাবাহিনীর আরও বড় এক দায়িত্ব দেওয়া হল মহেন্দ্র সিং ধোনিকে। ন্যাশানল ক্যাডেট কর্প (এনসিসি)-এর কাজ তদারকির জন্য ১৫ জন সদস্যের একটি কমিটি তৈরি করা হয়েছে। আর সেই কমিটিতে নাম রয়েছে ধোনিরও। পাশাপাশি দেশের অন্যতম শিল্পপতি আনন্দ মহিন্দ্রাও রয়েছেন সেই কমিটিতে।

প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ন্যাশানল ক্যাডেট কর্প (এনসিসি)-এর কাজ তদারকির জন্য যে কমিটি গঠিত হয়েছে, তাদের কাজ এনসিসি-র উন্নতির দিকে নজরদারি করা। কীভাবে এনসিসি ক্যাডেটদের কাজের প্রতি উৎসাহ বাড়ানো যায় এবং কাজের সঙ্গে আরও সংযুক্ত করা যায়, এই কমিটি সেটাই দেখবে। আর এই কমিটিতেই এবার দায়িত্ব দেওয়া হল এম এস ধোনিকেও।

এই খবর জানা মাত্রই, ধোনির আইপিএল দল চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দলের ক্যাপ্টেনকে শ্রদ্ধা জানানো হয়। ইনস্টাগ্রামে ধোনির একটি ছবি পোস্ট করে সিএসকে লেখেন, 'জাতীয় দায়িত্বে নিযুক্ত। বাদবাকি সব কিছুই এর জন্য অপেক্ষা করতে পারে।' সেই ছবিতে দেখা যাচ্ছে, হাওয়ায় উড়ছে জাতীয় পতাকা। আর সেনাবাহিনীর পোশাকে ভারতীয় পতাকার সামনে দাঁড়িয়ে রয়েছেন বিশ্বজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক।

https://www.instagram.com/p/CT47PLohy7H/?utm_medium=copy_link

উল্লেখ্য, সেনাবাহিনীর প্রতি মাহির ভালোবাসার কথা প্রায় সকল দেশবাসীরই জানা। এর আগেও সেনাবাহিনীর বিভিন্ন দায়িত্বে দেখা গিয়েছিল তাঁকে। ২০১৯ বিশ্বকাপের সময় সেনাবাহিনীর লোগো দেওয়া উইকেটকিপিং গ্লাভস পরেও মাঠে নেমেছিলেন। যা নিয়ে পরে বিতর্ক হয়৷ বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বহু দূরে তিনি। ২০২০ সালে অবসর নিয়েছেন ধোনি। তাই এবার সেনাবাহিনীর কাজে আরও বেশি মনোনিবেশ করতে পারবেন। যদিও এর মাঝে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবেও দেখা যাবে সকলের প্রিয় 'থালা'কে। তাঁকে ভারতের ড্রেসিং রুমে ফের দেখার জন্য মুখিয়ে রয়েছেন অগণিত ভক্ত।