শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ঘূর্ণিঝড় ‘যশ’-এর মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা রাজ্যপালের মুখে

০৮:০৮ পিএম, মে ২৭, ২০২১

ঘূর্ণিঝড় ‘যশ’-এর মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা রাজ্যপালের মুখে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সংঘাতের কথা বা সমালোচনা নয়, রাজ্যপালের মুখে ফের একবার রাজ্য সরকারের প্রশংসা শোনা গেল। ‘যশ’ আসার আগেই রাজ্যের পক্ষ থেকে পরিস্থিতি মোকাবিলার জন্য যে উদ্যোগ নেওয়া হয়েছিল, তার প্রশংসা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আর এবার দুর্যোগ কাটতে না কাটতেই ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রশংসা করলেন রাজ্যপাল। বৃহস্পতিবার টুইট করে রাজ্যপাল লেখেন যে, ‘ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্যের ভূমিকা প্রশংসার যোগ্য।'

বৃহস্পতিবার রাজ্যপাল টুইটে লেখেন যে, ‘ঘূর্ণিঝড়ের মোকাবিলায় রাজ্য সরকার যেভাবে কাজ করেছে তা সত্যিই প্রশংসনীয়।‘ এর পাশাপাশি টুইটে তিনি ঝড় হওয়ার পরের রাজ্যের অবস্থার কিছু ছবি পোস্ট করেন। সেখানে দেন উদ্ধার কাজের ছবিও। এসবের পাশাপাশি রাজ্যপাল বলেন যে, ত্রাণ বণ্টন এবং পুনর্বাসন প্রক্রিয়া যাতে স্বচ্ছভাবে হয়, সেদিকে নজর রাখতে হবে, যাতে প্রত্যেক ক্ষতিগ্রস্ত মানুষ সুবিধা পান।

https://twitter.com/jdhankhar1/status/1397825076502810628

ঘূর্ণিঝড় ‘যশ’ কে আটকানো না গেলেও, পরিস্থিতির মোকাবিলার জন্য সবরকমভাবে চেষ্টা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। দুর্যোগ শুরুর আগেই প্রায় ১৫ লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ত্রাণ শিবিরে। এর সঙ্গে জনজীবন যাতে বিপন্ন না হয়, সেদিকেও নজর রাখা হয়।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগেই মঙ্গলবার বিকেল আলিপুর আবহাওয়া দফতরে যান রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানকার অধিকর্তাদের সঙ্গে কথা বলেন ঘূর্ণিঝড় প্রসঙ্গে। এরপর সেখান থেকে বেরিয়ে ‘যশ’ মোকাবিলায় রাজ্যের ভূমিকার ঢালাও প্রশংসা করেন রাজ্যপাল। আবার ওইদিনই তিনি নবান্নে গিয়েছিলেন। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থেকে কন্ট্রোলরুম থেকে পরিস্থিতি পর্যবেক্ষণও করছিলেন।