বুধবার, ০৮ মে, ২০২৪

গতকালের তুলনায় কিছুটা হ্রাস পেল দৈনিক করোনা সংক্রমণ! সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৭ হাজার ৮৬৫ জন

১১:৫২ এএম, মে ২, ২০২১

গতকালের তুলনায় কিছুটা হ্রাস পেল দৈনিক করোনা সংক্রমণ! সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৭ হাজার ৮৬৫ জন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দিন দিন ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছে দেশের করোনা পরিস্থিতি। অসম্ভব হারে বাড়ছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। গতকাল অর্থাৎ শনিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি পেরিয়ে যায়। টানা ৯ দিন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের বেশি থাকার পর, শনিবার দৈনিক আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড সৃষ্টি করে।

তবে আজ রবিবার সেই সংখ্যা কিছুটা কম। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৯২ হাজার ৪৮৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল যে সংখ্যাটা ছিল ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন। এই নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১ কোটি ৯৫ লক্ষ ৫৭ হাজার ৪৫৭ জন। অন্যদিকে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৮৯ জন। এই নিয়ে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ২ লক্ষ ১৫ হাজার ৫৪২ জনের।

তবে, এতো আতঙ্কের মধ্যেও আশার খবর, দেশে দৈনিক সুস্থতার হারও বৃদ্ধি পাচ্ছে। সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৭ হাজার ৮৬৫ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যার তুলনায় কম হলেও, এখনও পর্যন্ত সুস্থতার সংখ্যায় রেকর্ড। এই মুহূর্তে দেশে মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৩৩ লক্ষ ৪৯ হাজার ৬৪৪ জন। দেশে এখনও পর্যন্ত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৯ লক্ষ ৯২ হাজার ২৭১ জন।