দুরন্ত ঋষভ পন্থ! আইপিএলে বীরেন্দ্র শেহবাগকে টপকে গড়লেন এই অনন্য রেকর্ড

দুরন্ত ঋষভ পন্থ! আইপিএলে বীরেন্দ্র শেহবাগকে টপকে গড়লেন এই অনন্য রেকর্ড
দুরন্ত ঋষভ পন্থ! আইপিএলে বীরেন্দ্র শেহবাগকে টপকে গড়লেন এই অনন্য রেকর্ড

আইপিএলের দ্বিতীয় পর্বের কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচে ৩ উইকেটে হেরে বসেছে দিল্লি। তবে এই ম্যাচ হারলেও এদিন এক অনন্য নজির গড়ে ফেললেন দিল্লির ক্যাপ্টেন ঋষভ পন্থ। দিল্লি ক্যাপিটালসের হয়ে ফ্র্যাঞ্চাইজির সর্বকালের সর্বোচ্চ রান শিকারীর তালিকায় শীর্ষে পৌঁছে গেলেন তিনি। এতদিন এই রেকর্ড ছিল একমাত্র বীরেন্দ্র শেহবাগের। পন্থ টপকে গেলেন শেহওয়াগকেও।

এতদিন দিল্লির ফ্যাঞ্চাইজির (পূর্বের নাম দিল্লি ডেয়ারডেভিলস) হয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল তাঁদের প্রাক্তন অধিনায়ক ও বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র শেহবাগের। ১৭টি হাফ-সেঞ্চুরি সহ ৮৬ ম্যাচে ২৩৮২ রান করেছিলেন বীরু। গড় ২৯.৭৭। অন্যদিকে পন্থের ঝুলিতে ৭৯ ম্যাচে রয়েছে ২৩৯০ রান। গড় ৩৫.৬৭। অর্থাৎ শেহবাগের তুলনায় কম সসংখ্যক ম্যাচ খেলেও তাঁকে টপকে দিল্লির সর্বোচ্চ রান শিকারী হয়ে গেলেন এই তারকা উইকেটকিপার-ব্যাটার।

মঙ্গলবার কলকাতার কাছে হারতে হল ঠিকই, তবে এই ম্যাচে ৩৬ বলে ৩৯ রান করতেই শেহবাগকে ছাপিয়ে গেলেন পন্থ। দলের ইতিহাসে এ এক মাইলস্টোন তো বটেই! এখনও পর্যন্ত দিল্লির হয়ে মোট ১৪টি অর্ধ-শতরান করেছেন পন্থ৷ সর্বোচ্চ স্কোর ১২৮ নটআউট। ২০১৮ মরসুমে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে এই রান করেছিলেন দিল্লির ক্যাপ্টেন। পাশাপাশি সেই মরশুমে ১৪ ম্যাচে ৬৮৪ রানও করেছিলেন তিনি।

তবে এর পরের দুই মরশুম অর্থাৎ ২০১৯ ও ২০২০ তে পন্থের রানের গতি কিছুটা কমেছিল। ওই দুই মরশুমে যথাক্রমে ৪৮৮ ও ৩৪৩ রান করেছিলেন তিনি। চলতি মরশুমে এখনও অবধি ১১ ম্যাচে ৩১১ রান করেছেন পন্থ। এখনও বাকি ৩ ম্যাচ। দেখা যাক বাকি তিন ম্যাচে নিজের ঝুলিতে আর কত রান যুক্ত করতে পারেন তিনি।