সোমবার, ১৫ আগস্ট, ২০২২

বিরুষ্কার ৯ মাসের একরত্তি কন্যাকে ধর্ষণের হুমকি! শাস্তির দাবিতে তৎপর মহিলা কমিশন

০৫:১৬ পিএম, নভেম্বর ২, ২০২১

বিরুষ্কার ৯ মাসের একরত্তি কন্যাকে ধর্ষণের হুমকি! শাস্তির দাবিতে তৎপর মহিলা কমিশন

গত ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে শোচনীয় হারের পরই সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। বিশেষ করে ভারতীয় পেসার মহম্মদ শামির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন নেটিজেনের একাংশ। এমনকি ধর্ম তুলেও তাঁকে আক্রমণ করা হয়। এরপরই শামির পাশে এসে দাঁড়ান ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু সেই ঘটনার ক্ষোভ এবার এসে পড়ল বিরাটের একরত্তি মেয়ের উপর। ঘটনার জেরে ৯ মাসের ওই খুদেকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

পাক ম্যাচে হারের পরই বিরাট কোহলি ও অনুষ্কার শর্মার কন্যা ভামিকাকে কদর্য ভাষায় আক্রমণ করা হয়। ৯ মাসের ওই দুধের শিশুকে ধর্ষণের হুমকিও দেওয়া হয়। ট্যুইটারে ভারতেরই বাসিন্দা এক নেটিজেন ওই হুমকি দেন বলে অভিযোগ। পরে অবশ্য সেই ট্যুইটটি ডিলিট করে দেওয়া হয়। তবে ঘটনার প্রতিবাদে সরব হয়ে ওঠেন প্রত্যেকেই। সোশ্যাল মিডিয়ায় ওঠে নিন্দার ঝড়। নড়েচড়ে বসে দিল্লি মহিলা কমিশনও৷

জানা গিয়েছে, ইতিমধ্যেই অভিযুক্তের শাস্তির দাবিতে তৎপর হয়ে উঠেছে মহিলা কমিশন। ঘটনার তীব্র নিন্দা করেছেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল বলেন ”অত্যন্ত লজ্জাজনক ঘটনা। যাঁরা প্রায় সহস্রবার জাতীয় দল দেশের মুখ উজ্জ্বল করেছে। তাঁরা হেরে যাওয়ার পরেই এমন নির্বোধের মতো নির্লজ্জ আক্রমণ কেন?” পাশাপাশি দিল্লি পুলিশের উদ্দেশে নোটিশও জারি করেছে কমিশন। দ্রুত কঠোর পদক্ষেপের জন্য পুলিশের কাছে আর্জিও জানিয়েছেন স্বাতী। একইসঙ্গে চলতি মাসের ৮ তারিখের মধ্যে পুলিশের অ্যাকশন রিপোর্টও জানতে চেয়েছে কমিশন।

https://twitter.com/DCWDelhi/status/1455435194891059200?

শুধু মহিলা কমিশনই নয়, ভামিকাকে ধর্ষণের হুমকি দেওয়া ওই ব্যক্তির এমন মানসিক স্থলন দেখে হতবাক সকলেই। ক্ষোভে ফুঁসছে ওয়াকিবহাল মহল। একই সঙ্গে অভিযুক্তের গ্রেপ্তারির দাবিও তুলেছে তারা।

https://twitter.com/jaavedjaaferi/status/1455387399098359810?

অন্যদিকে, এই পরিপ্রেক্ষিতে বিরাট কোহলির পাশে এসে দাঁড়িয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। ম্যাচ হারের জন্য কোনও ক্রিকেটারের পরিবারকে টার্গেট করা অনুচিত কাজ বলেই মনে করছেন তিনি। বাইশ গজে খারাপ পারফরম্যান্সের কারণে কোনও ক্রিকেটার সমালোচনার মুখে পড়লেও এর জন্য তাঁর পরিবারের দিকে আঙুল তোলা একেবারেই কাম্য নয় বলেও মন্তব্য করেছেন প্রাক্তন পাক অধিনায়ক। কোহলির জন্য দুঃখপ্রকাশও করেছেন তিনি।