মানবিক উদ্যোগ! রাজ্যের কোভিড আক্রান্ত পরিবারের মুখে বিনামূল্যে খাবার তুলে দেবেন দেব-সৌরভ

মানবিক উদ্যোগ! রাজ্যের কোভিড আক্রান্ত পরিবারের মুখে বিনামূল্যে খাবার তুলে দেবেন দেব-সৌরভ
মানবিক উদ্যোগ! রাজ্যের কোভিড আক্রান্ত পরিবারের মুখে বিনামূল্যে খাবার তুলে দেবেন দেব-সৌরভ

করোনার দাপটে দেশের পাশাপাশি রাজ্যের দশাও বেহাল। কান পাতলেই শোনা যাচ্ছে হাহাকার৷ শত শত লোক সামিল হচ্ছেন মৃত্যু মিছিলে৷ এর মধ্যেই দেখা দিয়েছে হাসপাতালের বেড বা অক্সিজেনের সঙ্কট। দিনের পর দিন পরিস্থিতি যেন ক্রমশ নাগালের বাইরে চলে যাচ্ছে৷ এই কঠিন পরিস্থিতিতে রাজ্যের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন বহু সাধারণ মানুষ থেকে শুরু করে রাজ্যের একাধিক নামী সেলেবরা। অক্সিজেন খোঁজ দেওয়া থেকে শুরু করে, হাসপাতালের বেডের ব্যবস্থা করা; অথবা কোভিড আক্রান্তদের মুখে খাবার তুলে দেওয়া, নিজেদের সাধ্যমতো কাজে এগিয়ে আসতে দেখা যাচ্ছে বিনোদন জগতের তারকাদের। এবার অসহায় মানুষগুলির পাশে এসে দাঁড়ালেন সৌরভ ও দেবও।

প্রাক্তন ক্রিকেটার তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবং অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব, মিলিত উদ্যোগে দুজনে এবার কোভিড আক্রান্ত পরিবারের মুখে বিনামূল্যে তুলে দেবেন খাবার৷ রাজ্যের বিভিন্ন ছোট বড় শহর থেকে শুরু করে জেলায় জেলায় মায় প্রত্যন্ত গ্রামগুলিতেও পৌঁছে যাবে সে খাবার। এই উদ্যোগে সামিল হতে সৌরভের তরফ থেকেই প্রথমে দেবের সঙ্গে যোগাযোগ করা হয়। যা শুনেই রাজি হয়ে যান অভিনেতা তথা তৃণমূল সাংসদ।

এই প্রসঙ্গে দেব জানিয়েছেন, “দাদার টিমের শতদ্রু দত্তর সঙ্গে আমার কথা হয়। কোভিড রোগীদের বিনামূল্যে যেভাবে খাদ্য পরিষেবা দিচ্ছি, সেরকমই কিছু করতে চাইছিলেন দাদা। ওঁর তরফ থেকে প্রস্তাব পাওয়ার মাত্রই আমি রাজি হয়ে গিয়েছি। আপাতত এই কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোই মূল লক্ষ্য। সৌরভ গাঙ্গুলী না দেব, এই সময় সেটা গুরুত্বপূর্ণ নয়। বরং সবাই একসঙ্গে লড়াই করলে তবেই অতিমারীর বিরুদ্ধে জিততে পারব আমরা।”

প্রসঙ্গত, করোনাকালে রাজ্যের সাধারণ মানুষের সাহায্যে ইতিমধ্যেই নানা উদ্যোগ নিয়েছেন দেব৷ ঘাটালে কোভিড আক্রান্ত মৃতদেহ সৎকারের জন্য নতুন শ্মশানও খোলার পাশাপাশি নিজের ডেবরার অফিসকে পুরোপুরি আইসোলেশন সেন্টারে পরিণত করেছেন অভিনেতা। বিনামূল্যেই সেখানে মিলছে চিকিৎসা পরিষেবা থেকে খাবার। এছাড়াও কলকাতায় তাঁর নিজস্ব রেস্টুরেন্টে ও ঘাটালে কোভিড কমিউনিটি কিচেন খুলেছেন অভিনেতা। যেখানে কোভিড আক্রান্তদের হাতে বিনামূল্যে তুলে দেওয়া হচ্ছে খাবার। এবার সেই উদ্যোগেই সামিল হলেন সৌরভ গাঙ্গুলীও। দেবের সঙ্গে বিনামূল্যে খাবার পৌঁছানোর কাজে হাত লাগাবেন তিনিও।

উল্লেখ্য, অতিমারী পরিস্থিতিতে ইতিমধ্যেই রাজ্যের পাশে দাঁড়িয়েছিলেন সৌরভও। রাজ্যের বিভিন্ন হাসপাতালে ৪৯টি অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দিয়ে সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি। একাধিক টলিশিল্পীদের মিলিত প্রচেষ্টায় গড়ে তোলা কোভিড সেফ হোমেও একটি অক্সিজেন কনসেনট্রেটর দান করেছিলেন। এবার দেবের হাত মিলিয়ে রাজ্যের করোনা মোকাবিলায় এক নতুন পদক্ষেপ নিলেন বিসিসিআই প্রেসিডেন্ট।