শাসকদল তৃণমূলের জনসংযোগের নয়া হাতিয়ার ‘দিদির দূত’! ট্যাবলো উদ্বোধন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

শাসকদল তৃণমূলের জনসংযোগের নয়া হাতিয়ার 'দিদির দূত'! ট্যাবলো উদ্বোধন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
শাসকদল তৃণমূলের জনসংযোগের নয়া হাতিয়ার 'দিদির দূত'! ট্যাবলো উদ্বোধন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় / ছবি সৌজন্যে- Screengrab from Facebook Video Posted By Abhishek Banerjee

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আসন্ন বিধানসভা নির্বাচনের আগে, আরও বেশি করে বাংলার মানুষের কাছে পৌঁছাতে চাইছে রাজ্যের শাসকদল। বুঝতে চাইছে মানুষের মন। জিততে চাইছে বাংলার মানুষের মন। তাই একের পর এক জনহিতৈষী উদ্যোগ বা প্রকল্প নিয়েই চলেছে শাসকদল। এই যেমন ‘মায়ের রান্নাঘর’ প্রকল্প। মাত্র ৫ টাকায় ডাল, ভাত সবজি সঙ্গে ডিম তুলে দিতে চাইছে রাজ্যের গরিব মানুষের মুখে।

ঠিক সেই ভাবেই, এবার তৃণমূলের জনসংযোগের নয়া হাতিয়ার হল ‘দিদির দূত’ মোবাইল অ্যাপ। কিছুদিন আগেই এই নতুন মোবাইল অ্যাপ নিয়ে এসেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। এটি গুগুল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন আগ্রহী মানুষেরা। এই অ্যাপ ইতিমধ্যেই বিপুল সাড়া ফেলেছে বলে দাবি তৃণমূল কংগ্রেসের। শাসকদলের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, ইতিমধ্যেই প্রায় ১ লক্ষ মানুষ এই অ্যাপ ডাউনলোড করেছেন। শনিবার কুলপির ঢোলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শো থেকে ‘দিদির দূত’-এর ট্যাবলো বের করা হবে।

এই অ্যাপে এক ক্লিকে পাওয়া যাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গত ১০ বছরে কী কী কাজ করেছে তার খতিয়ান। পাশাপাশি সরকার কী কী পদক্ষেপ গ্রহণ করেছে সব। অন্যদিকে, রাজনৈতিকভাবে তৃণমূল কংগ্রেসের অবস্থান কী এবং বিভিন্ন জায়গায় মমতা বন্দ্যোপাধ্যায় যে বক্তব্য রেখেছেন, তার মধ্যে বাছাই করা ভাষণগুলিও শোনা যাবে এই অ্যাপের মাধ্যমে। সঙ্গে আছে নানা ভিডিও। এই সবের মধ্যে দিয়ে মানুষের মধ্যে তৃণমূল কংগ্রেস আরও বেশি জনসংযোগ গড়ে তুলতে পারবে বলে মনে করছে।

জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে ‘দিদির দূত’ ট্যাবলো ঘুরে বেড়াবে রাজ্যের বিভিন্ন জায়গায়। উদ্বোধন করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে। আবার বিভিন্ন বিধানসভা কেন্দ্রগুলিতেও ঘুরবে এই ‘দিদির দূত’ ট্যাবলো।

এদিকে এই ‘দিদির দূত’ অ্যাপকে অনেকেই আবার বিজেপির ‘পরিবর্তন রথ’-এর সঙ্গে তুলনা করছেন। যদিও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই দাবি মানতে একেবারেই নারাজ। তাঁর দাবি, মানুষ এখন আর তৃণমূলের সঙ্গে নেই। তাই ‘দিদির দূত’ দিয়েও কিছুই হবে না।

আরো পড়ুনঃ   বংনিউজ২৪X৭-এর খবরের জের! স্বাস্থ্যসাথী কার্ড পেল ক্যান্সার আক্রান্ত শিশুর পরিবার, পাশে দাঁড়ালেন তৃণমূল নেতা