শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

মালদহে বৃদ্ধার শ্মশানযাত্রায় ধুমধামের সঙ্গে ডিজে বাজিয়ে চলল উদ্দাম নাচ! রইল ভাইরাল ভিডিও

০৮:৪৪ পিএম, জুলাই ২৭, ২০২১

মালদহে বৃদ্ধার শ্মশানযাত্রায় ধুমধামের সঙ্গে ডিজে বাজিয়ে চলল উদ্দাম নাচ! রইল ভাইরাল ভিডিও

রাস্তা দিয়ে ডিজে বাজিয়ে আবির খেলতে খেলতেই চলছে উদ্দাম নাচ। নাচতে নাচতেই জনসাধারণের একটি দল এগিয়ে চলেছে সামনে। একঝলক দেখলে মনে হবে কোনও আনন্দ-উৎসবে সামিল তারা। কিন্তু কাছে গিয়েই দেখা গেল সম্পূর্ণ উল্টো এক চিত্র! দলটি নাকি কাঁধে মৃতদেহ বয়ে নিয়ে চলেছে শ্মশানযাত্রায়। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি! মঙ্গলবার অদ্ভুত এই ঘটনার সাক্ষী রইল মালদা।

জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরেই মৃত্যু হয় মালদার মানিকচক থানার মথুরাপুর অঞ্চলের গোয়ালপাড়া গ্রামে বাসিন্দা রহিলা ঘোষের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১১০ বছর। এরপর বৃদ্ধার শেষকৃত্য সম্পন্ন করতে মথুরাপুর মহাশ্মশানে পৌঁছান পরিবার ও গ্রামের লোকজন। তবে এখানেই রয়েছে চমক! শেষযাত্রায় অশ্রুপাত নয়, বরং ডিজে-খোলকরতাল বাজিয়ে, আবির খেলে নাচতে নাচতে বৃদ্ধার শেষকৃত্য করতে সম্পন্ন করতে হাজির হন সকলে।

[caption id="attachment_23957" align="alignnone" width="1000"]মালদহে বৃদ্ধার শ্মশানযাত্রায় ধুমধামের সঙ্গে ডিজে বাজিয়ে চলল উদ্দাম নাচ! রইল ভাইরাল ভিডিও মালদহে বৃদ্ধার শ্মশানযাত্রায় ধুমধামের সঙ্গে ডিজে বাজিয়ে চলল উদ্দাম নাচ! রইল ভাইরাল ভিডিও[/caption]

কিন্তু শ্মশানযাত্রায় এতো উৎফুল্লতা কেন? কারণ জানালেন গ্রামবাসীরাই। তাঁদের কথায়, ওই বৃদ্ধার বয়স হয়েছিল প্রায় ১১০ বছর। এই গ্রামে এর আগে এতদিন কোনও মানুষই বাঁচেননি। বৃদ্ধাই প্রথম, যিনি এতবছর বেঁচেছিলেন। তাই তা উদযাপন করতেই বৃদ্ধা মারা যেতে দুঃখ নয়, আনন্দের সঙ্গে শ্মশানে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। গ্রামের সকলে সামিল হয়েছিলেন শেষযাত্রায়।

https://youtu.be/XlxaxXuW-Fg

এই প্রসঙ্গে, রহিলা ঘোষের পুত্র জানিয়েছেন, "মাতৃ বিয়োগ বড় বেদনার। তবুও মায়ের শেষযাত্রায় আমরা আনন্দে সামিল হয়েছি। কারণ তিনি আমাদের সঙ্গে এই পৃথিবীতে বহু বছর কাটালেন। তা উদযাপন করতেই আনন্দ করে কাটানোর চেষ্টা করেছি আমরা। ঈশ্বরের কাছে প্রার্থনা, উনি ভালো থাকুন, সুস্থ থাকুন। ওঁর আত্মার শান্তি কামনা করি।"