শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

টেলিকম কর্মীদের জরুরি ভিত্তিতে করোনা ভ্যাকসিন দেওয়ার অনুরোধ জানিয়ে চিঠি স্বাস্থ্যমন্ত্রককে

০৯:০২ এএম, মে ১১, ২০২১

টেলিকম কর্মীদের জরুরি ভিত্তিতে করোনা ভ্যাকসিন দেওয়ার অনুরোধ জানিয়ে চিঠি স্বাস্থ্যমন্ত্রককে

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সারা দেশ করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত। প্রতিদিন বাড়ছে সংক্রমণ। জায়গায় জায়গায় লকডাউন করে, সংক্রমণ রোখার চেষ্টা করা হচ্ছে। সঙ্গে চলছে টিকাকরণ। করোনার দ্বিতীয় ঢেউয়ে জনজীবন ফের একবার মহাসংকটের মুখোমুখি।

এই পরিস্থিতির মধ্যেই টেলিকম বিভাগের কর্মীরা তাঁদের কাজ করে চলেছেন অবিরাম। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী এবং অন্যান্য বিভিন্ন প্রথম সারির কর্মী, যারা দিনরাত এক করে, পথে নেমে করোনা বিরুদ্ধে লড়াই করছেন, মানুষকে জরুরি পরিষেবা দিচ্ছেন, তাঁদের যেমন জরুরি ভিত্তিতে করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে, ঠিক সেই ভাবেই টেলিকম কর্মীদের যেন করোনার টিকা দেওয়া হয়। এমনই অনুরোধ জানিয়ে এবার টেলিকম বিভাগ থেকে চিঠি দেওয়া হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে।

টেলিকম বিভাগ (ডিওটি) এই মর্মে ১৬ মার্চ একটি চিঠিতে বলেছে যে, তাঁরা এই বিষয়ে সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (সিওএআই)-এর অনুরোধকে সমর্থন করে। টেলি-যোগাযোগ সচিব আনশু প্রকাশ বলেছিলেন, এ বিষয়ে সন্দেহ নেই যে, টেলিকম ফিল্ড ফোর্স সারা দেশে নিরবিচ্ছিন্ন ডেটা এবং ভয়েস পরিষেবা সুনিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে চলেছেন আর পরিষেবা সুনিশ্চিত করতে গিয়ে তাঁদের করোনা ঝুঁকি থেকে যাচ্ছে।

তাই টেলিকম কর্মীদের ‘টেলিকম যোদ্ধা’ তকমা দেওয়া উচিত এবং এই অনুরোধ বিবেচনা করা উচিত বলেও জানিয়েছে টেলিকম মন্ত্রক। উল্লেখ্য, এদিকে কেন্দ্রীয় সরকার এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে প্রচেষ্টা করা হচ্ছে, যাতে সারা দেশের মানুষকে করোনার টিকা দেওয়া যায়। তবে, এক্ষেত্রে দেশের জনসংখ্যা একটা বড় চ্যালেঞ্জ। টেলিকম কর্মীরা মাঠে নেমে কাজ করেন বলে, তাঁদের করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকি থেকেই যায়। তবে, টেলিকম কর্মীদের জরুরি ভিত্তিতে করোনার টিকা দেওয়ার কথা বলা হলেও, এখনই কেন্দ্রীয় সরকার বা স্বাস্থ্যমন্ত্রক এ ব্যাপারে কোনও নিশ্চয়তা দেয়নি।