দুয়ারে সরকার বিশ্বের শ্রেষ্ঠ প্রকল্প, দাবি মুখ্যমন্ত্রীর

দুয়ারে সরকার বিশ্বের শ্রেষ্ঠ প্রকল্প, দাবি মুখ্যমন্ত্রীর
দুয়ারে সরকার বিশ্বের শ্রেষ্ঠ প্রকল্প, দাবি মুখ্যমন্ত্রীর / file image

রাজ্যজুড়ে ‘দুয়ারে সরকার’ কর্মসূচির মাধ্যমে ১.৭৭ কোটি মানুষকে প্রয়োজনীয় পরিষেবা দেওয়া হয়েছে। সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনটাই ঘোষণা করে দাবি করেন দুয়ারে সরকার বিশ্বের শ্রেষ্ঠ প্রকল্প।

নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে কোন পরিষেবা কত সংখ্যক মানুষ পেয়েছেন তার বিস্তারিত পরিসংখ্যান এ দিন তুলে ধরেন। সাংবাদিকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে এই তথ্য দিয়ে জানান হয়, রাজ্য সরকারের ওয়েবসাইটেও এই পরিসংখ্যানটি দেওয়া হবে।

এদিন নবান্ন থেকে একাধিক প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারে সরকার কর্মসূচি সম্পর্কে বলতে গিয়ে এদিন মুখ্যমন্ত্রী বলেন ” দুয়ারে সরকার বিশ্বের শ্রেষ্ঠ প্রকল্প। এটা একটা বড় কাজ। যারাই আবেদন করেছে সবাই পরিষেবা পেয়েছে।”

মুখ্যমন্ত্রী বলেন, “সাধারণ মানুষের কাছে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য গত বছরের পয়লা ডিসেম্বর থেকে রাজ্য সরকার “দুয়ারে সরকার” কর্মসূচি প্রকল্প শুরু করেছিল। মোট পাঁচটি পর্যায়ে এই প্রকল্প হয়। রাজ্যজুড়ে মোট এই পাঁচটি পর্যায়ের জন্য ৩২৮৩০ টি শিবির আয়োজন করা হয়েছিল। মূলত এই কর্মসূচির অধীনে রাজ্য সরকারের একাধিক পরিষেবা দেওয়ার ঘোষণা আগেই করা হয়। সেই মোতাবেক খাদ্য-সাথী,স্বাস্থ্য সাথী থেকে শুরু করে রাজ্য সরকারের একাধিক পরিষেবা দেওয়া হয়েছে সাধারণ মানুষকে এই প্রকল্পের মাধ্যমে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.