লাভলি মৈত্র বিধানসভা নির্বাচনের প্রার্থী হওয়ায়, স্বামীকে পুলিশ সুপারের পদ থেকে সরাচ্ছে কমিশন

লাভলি মৈত্র বিধানসভা নির্বাচনের প্রার্থী হওয়ায়, স্বামীকে পুলিশ সুপারের পদ থেকে সরাচ্ছে কমিশন
লাভলি মৈত্র বিধানসভা নির্বাচনের প্রার্থী হওয়ায়, স্বামীকে পুলিশ সুপারের পদ থেকে সরাচ্ছে কমিশন / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ এবারের বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা আগেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই তালিকায় নাম রয়েছে অভিনেত্রী লাভলী মৈত্রের। আর এই প্রার্থী হওয়ার জন্যই পদস্খলন হচ্ছে তাঁর স্বামী সৌম্য রায়ের। পেশায় আইপিএস অফিসার ছিলেন তিনি।

লাভলি কে মুখ্যমন্ত্রীর সঙ্গে একাধিক মিছিলে দেখা গেছে। এমনকি রাজীব কুমারের জন্য ধর্না মঞ্চেও দেখা মিলেছিল তাঁর। এদিকে এবারের বিধানসভা নির্বাচনে লাভলিকেই সোনারপুর দক্ষিণের প্রার্থী করেছে তৃণমূল। যা নিয়ে ইতিমধ্যেই শোরগোল শুরু হয়ে গেছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। একজন আমলার স্ত্রী হয়ে কীভাবে নির্বাচনের টিকিট পেলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছিল বিরোধী শিবিরও। তাই স্বামী সৌম্য রায়কে হাওড়া জেলার পুলিস সুপার (গ্রামীণ) পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন (ECI)।

প্রসঙ্গত উল্লেখ্য, নির্বাচনী বিধি অনুযায়ী, প্রার্থীর কোনও আত্মীয় ভোটের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারেন না। লাভলি প্রার্থী হওয়ার পর থেকে নির্বাচন কমিশনে একাধিক অভিযোগও জমা পড়তে শুরু করেছে। তারপরই সৌম্য রায়কে সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে। এর পাশাপাশি নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়েছে যে, প্রথম দফায় সব বুথই স্পর্শকাতর। তাই পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই ৪৯৫ কোম্পানি বাহিনী আসবে বলে ঠিক হয়েছে। প্রয়োজনে আরও বাহিনী নিয়ে আসারও উদ্যোগ নেবে কমিশন।

অন্যদিকে যেসব সরকারি কর্মচারীকে পোলিং অফিসার হিসেবে বাছা হয়েছে কিন্তু এখনও প্রশিক্ষণে যাননি, তাঁদের আজ শোকজ করল কমিশন।বলা হয়েছে, পরবর্তী প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ না করলে, তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা হবে কমিশনের তরফে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.