মেদিনীপুর শহরে হাতির তাণ্ডব! চাঞ্চল্য এলাকায়

মেদিনীপুর শহরে হাতির তাণ্ডব! চাঞ্চল্য এলাকায়
মেদিনীপুর শহরে হাতির তাণ্ডব! চাঞ্চল্য এলাকায়

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুরঃ তারা জঙ্গলের বাসিন্দা। কিন্তু মাঝে মাঝেই তারা মানুষের বসবাসের এলাকায় প্রবেশ করে। কথা হচ্ছে হাতিদের বিষয়ে। লোকালয়ে প্রবেশ এবং তাদের তাণ্ডবে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েন মানুষ।

এমন ঘটনা এর আগেও বহুবার ঘটেছে, যেখানে হাতি লোকালয়ে প্রবেশ করার পর, ফসলের ক্ষতি যেমন হয়েছে, ঠিক তেমনই হাতির তাণ্ডবে, মানুষের মৃত্যু পর্যন্ত হয়েছে। প্রতি বছরই দেশের বিভিন্ন জায়গায় লোকালয়ে হাতির প্রবেশের এবং ক্ষয়ক্ষতির খবর প্রকাশ্যে আসে। তবে, এক্ষেত্রে দোষ শুধুই হাতিদের নয়। জঙ্গল কেটে সাফ করার কারণে, হাতির দল প্রায়শই খাবারের খোঁজে লোকালয়ে প্রবেশ করে থাকে। এছাড়াও আরও কিছু কারণ থাকে এর পিছনে।

এদিন পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরে প্রবেশ করে একটি বুনো হাতি। বুনো হাতি শহরে প্রবেশের ঘটনায় মুহূর্তেই চাঞ্চল্য ছড়ায় গোটা শহর জুড়ে। উল্লেখ্য, এদিন বুনো হাতিটি ধর্মা ট্রাফিক মোড়, গোলকুঁয়াচক হয়ে মেদিনীপুর কলেজ মাঠ হয়ে শহরে প্রবেশ করে। বেশ কিছু সময় তাণ্ডব চালায় সে।

তবে, এই ঘটনার খবর পেয়ে, দ্রুত বন দফতরের কর্মীরা কলেজ মাঠে এসে হাতিটিকে সেখান থেকে সরানোর চেষ্টা শুরু করেন। তবে সন্ধ্যার সময় শহরে বুকে, এই প্রথম হাতি ঢুকে পড়ার ঘটনায় স্বভাবতই আতঙ্কিত শহরবাসী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.