শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

তাঁকে ছাড়াই পালিত হচ্ছে তাঁর জন্মদিন! জন্মবার্ষিকীতে ‘সব্যসাচী’ সুশান্তের অজানা জীবনে ফিরে দেখা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩, ১১:১৫ এএম | আপডেট: জানুয়ারি ২১, ২০২৩, ১১:১৫ এএম

তাঁকে ছাড়াই পালিত হচ্ছে তাঁর জন্মদিন! জন্মবার্ষিকীতে ‘সব্যসাচী’ সুশান্তের অজানা জীবনে ফিরে দেখা
তাঁকে ছাড়াই পালিত হচ্ছে তাঁর জন্মদিন! জন্মবার্ষিকীতে ‘সব্যসাচী’ সুশান্তের অজানা জীবনে ফিরে দেখা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ তিনি জীবিত থাকলে, ৩৭ বছরে পা দিতেন। কিন্তু তিনি নেই। তাঁকে ছাড়াই তাঁর জন্মদিন পালিত হচ্ছে। আজও তাঁর চলে যাওয়া মেনে নিতে পারেননি তাঁর পরিজন, বন্ধু এবং অসংখ্য অনুরাগী-ভক্ত। তিনি অভিনেতা সুশান্ত সিং রাজপুত। মাত্র ৩৪ বছর বয়সেই প্রয়াত হন তিনি। ২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ে তাঁর ফ্ল্যাটেই অভিনেতাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। আজও তা সকলের কাছে দুঃস্বপ্নের মতোই। আজ তাঁর ৩৭ তম জন্মবার্ষিকীতে সুশান্তের জীবনের অজানা অধ্যায়ের দিকে ফিরে দেখা যাক।

বলিউডের তরুণ অভিনেতাদের মধ্যে সুশান্ত সিং রাজপুত ছিলেন অন্যতম। একসঙ্গে একাধিক বিষয়ে তাঁর জ্ঞান এবং পারদর্শিতা ছিল অবাক করার মতো। মহাকাশ নিয়ে সুশান্তের যে অপরিসীম জ্ঞান এবং উৎসাহ ছিল, তা আজ আর কারও অনাজা নয়। তিনি অত্যন্ত মেধাবি ছাত্র এবং দক্ষ নৃত্যশিল্পী ছিলেন, তাও অনেকেই জানেন। কিন্তু এও একটা বিষয় রয়েছে সুশান্তের সম্পর্কে। যা অনেকেই জানেন না।

সুশান্ত সিং রাজপুত  দুই হাত দিয়েই সমানভাবে লিখতে পারতেন। ঠিক যেন সব্যসাচী। ডান হাত এবং তাঁর বাঁ হাত, দুটিই যে সমানভাবে দক্ষ, তা কিন্তু অনেকেরই অজানা। সুশান্ত সিং-এর ডাক নাম ছিল গুড্ডু। আবার তাঁর ভাল নামে ছিল অভিনেতার প্রয়াত মায়ের যোগ। তাঁর মায়ের নাম ঊষা। সুশান্ত নামের মাঝেও তাঁর মায়ের নাম যুক্ত করা হয়েছিল।

সুশান্ত সিং রাজপুত খুব ছোটবেলায় নিজের মাকে হারান। সেই ক্ষত আজীবন তাঁর থেকে গিয়েছিল। মৃত্যুর আগে প্রয়াত অভিনেতার শেষ পোস্টও ছিল মাকে নিয়েই। সেই পোস্টে মায়ের ছবির সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেছিলেন। উল্লেখ্য, সুশান্ত সিংয়ের প্রেমিকা রিয়া একবার দাবি করেছিলেন যে, সুশান্তের মা মানসিক অবসাদে ভুগতেন। যখন বারবার সুশান্তের মাঞ্চিক অবসাদ নিয়ে আলোচনা হচ্ছিল, সেই সময়ে এমন দাবি করেছিলেন রিয়া।

একাধিক তর্ক-বিতর্ক, মামলা, গ্রেফতার, অনেক জলঘোলা হলেও, ফেরান যায়নি বছর ৩৪-এর তরুণ একাধিক গুণের অধিকারী অভিনেতা সিশান্ত সিং রাজপুতকে। সুশান্তের মৃত্যু আজও বিতর্কের মোড়কে মোড়া। জার কোনও উত্তর আজও অজানা। তাঁর মৃত্যু আজও একাধিক প্রশ্নে জর্জরিত। যার কোনও সদুত্তর মেলেনি আজও। ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’ থেকে শুরু করে ‘কাই পো চে’, ‘রাবতা’, ‘ছিঁছোড়ে’ একের পর এক ছবিতে অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন সুশান্ত। তাঁর শেষ ছবি ‘দিল বেচারা’।