শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সংসার চালাতে হিমশিম খাচ্ছেন প্রাক্তন বিধায়করা! পেনশন বৃদ্ধির দাবিতে জমা দিলেন স্মারকলিপি

০১:১০ পিএম, সেপ্টেম্বর ২৩, ২০২১

সংসার চালাতে হিমশিম খাচ্ছেন প্রাক্তন বিধায়করা! পেনশন বৃদ্ধির দাবিতে জমা দিলেন স্মারকলিপি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ প্রাপ্ত টাকায় সংসার চলছেনা প্রাক্তন বিধায়কদের। জিনিসপত্রের দাম বৃদ্ধি পাওয়ায় ওই টাকায় সংসার চালাতে অসুবিধা হচ্ছে প্রাক্তন বিধায়কদের। সেই সমস্যার সুরাহা করতে বিধায়করা সাক্ষাৎ করলেন রাজ্যের বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তাঁর কাছে দাবি করলেন পেনশন বৃদ্ধির জন্য জমা দিলেন স্মারকলিপি। তাঁদের দাবি বাড়াতে হবে পেনশন এবং ওষুধের খরচার মুল্য। এই রাজ্যে বর্তমানে ৬০০ জন প্রাক্তন বিধায়ক রয়েছে। যাদের রাজ্যের তরফ থেকে পেনশন বাবদ ১২ হাজার টাকা, ওষুধের খরচ ৬হাজার টাকা এবং ট্রেনে যাতায়াত করার জন্য ৩০ হাজার টাকার কুপন দেওয়া হয়।

কিন্তু এই টাকায় খুব খারাপ পরিস্থিতি বেশ কিছু বিধায়কের। তাই তাঁরা তাঁদের দাবি জানিয়ে আবেদন পত্র জমা দেন। সেই স্মারকলিপিতে লেখা রয়েছে পেনশন ১২ হাজারের বদলে দিতে হবে ৪০ হাজার টাকা। পাশাপাশি বাড়াতে হবে ওষুধের খরচ। ৬ হাজারের পরিবর্তে দিতে হবে ১৫ হাজার। তাছাড়াও বিধায়কদের বিধানসভায় বসার জায়গা করে দিতে হবে কারণ অনেক কাজে তাঁদের বিধানসভায় আসতে হয় কিন্তু বসার কোনও জায়গা থাকে না।

তাছাড়াও বিধায়কদের দাবি অন্যান্য রাজ্যে অনেক বেশি পেনশন দেওয়া হয় সেই তুলনায় পশ্চিমবঙ্গে অনেক কম পেনশনের টাকা দেওয়া হয়। এই স্মারকলিপি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছতেই তিনি জিনিসটি নিয়ে বিবেচনা করার জন্য এনটাইটেলমেন্ট কমিটির কাছে পাঠিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন এই কমিটি পেনশন বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত নেবেন।