শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

“বাংলার মায়েদের রান্নাঘরে বোমা তৈরি হোক’’! জেএমবি জঙ্গিদের ডেরা থেকে উদ্ধার চাঞ্চল্যকর লিফলেট

০৭:৩৬ পিএম, জুলাই ১২, ২০২১

“বাংলার মায়েদের রান্নাঘরে বোমা তৈরি হোক’’! জেএমবি জঙ্গিদের ডেরা থেকে উদ্ধার চাঞ্চল্যকর লিফলেট

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কলকাতার বেহালা থেকে গতকালই তিন জেএমবি বাংলাদেশী জঙ্গিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের এসটিএফ। এরপর এই সোমবার তাদের ঘর থেকে উদ্ধার হল চাঞ্চল্যকর কিছু তথ্য। বেশকিছু লিফলেট এদিন উদ্ধার করেন তদন্তকারী দল। সেই লিফলেটে লেখা “বাংলার মায়েদের রান্নাঘরে বোমা তৈরি হোক”। এই লেখা দেখে স্বাভাবিকভাবেই অনুমান করা যায়, ভারতে বসেই জিহাদের ঘোষণা করেছিল এই জঙ্গী সংগঠন।

দক্ষিণ কলকাতার হরিদেবপুরে একটি ভাড়া বাড়িতে এক বছর ধরে ভাড়া ছিলেন তিন জঙ্গি। এ খবর পেয়ে বহুদিন ধরে ওত পেতে ছিল কলকাতা পুলিশের এসটিএফ শাখা। এরপর গতকাল গোপন সূত্রে খবর পেয়ে, তিন জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। সোমবার তাদের আদালতে তোলা হলে ২৬ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

এদিকে ঐ তিন সন্দেহভাজনকে গ্রেফতার করার পর তাদের ডেরায় তল্লাশি চালায় পুলিশ। থেকে উদ্ধার একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এসটিএফের হাতে উঠে আসে এক লিফলেট। যেখানে একেবারে বাংলা হরফে লেখা, “বাংলার মায়েদের রান্নাঘরে বোমা তৈরি হোক”। এর থেকে পুলিশের অনুমান স্পষ্ট কলকাতায় নাশকতার ছক কষছিল ওই জঙ্গি সংগঠন। তবে আদতে কোন উদ্দেশে তারা শহরে ঘাঁটি গেড়েছিল তা এখনও স্পষ্ট নয়। তবে, তিনজনই বাংলাদেশে মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত সেই বিষয়ে নিশ্চিত তদন্তকারী দল।