রান্না ছাড়াও মাইক্রোওয়েভে করতে পারেন যে সকল কাজগুলি, জেনে নিন বিস্তারিত

রান্না ছাড়াও মাইক্রোওয়েভে করতে পারেন যে সকল কাজগুলি, জেনে নিন বিস্তারিত
রান্না ছাড়াও মাইক্রোওয়েভে করতে পারেন যে সকল কাজগুলি, জেনে নিন বিস্তারিত

ডিম পোচ তৈরি: যারা গ্যাসে ডিম পোচ ঠিকঠাক তৈরি করতে পারেন না তারা সহজেই মাইক্রোওয়েভ ওভেনে ডিম পোচ বানিয়ে ফেলতে পারবেন। সকালের জলখাবারে কিংবা অফিসে চটজলদি ডিম পোচ করে ফেলা যায় মাইক্রোওয়েভ ওভেনে। এক্ষেত্রে পাউরুটির ওপর কিংবা ওভেনপ্রুফ একটি পাত্রে ডিমগুলি ভেঙে নিন। এরপর ওভেন উচ্চ তাপে দিয়ে প্রায় ১ মিনিট রাখুন। তাহলেই তৈরি হয়ে গেলো মাইক্রোওয়েভ ডিম পোচ।

মধু তরল করা: মধু খাওয়ার চল রয়েছে অনেক পরিবারে৷ সর্দি কাশির উপশম হিসেবে মধুর জুড়ি মেলা ভার। কিন্তু শীত কালে অনেক মধুই জমে যায়। মধুর নিচে একটি শক্ত স্তর পড়ে তরলতা কমে যায় মধুর। মধুর নিচের এই জমে যাওয়া স্তরটিকে সহজেই গলিয়ে নিতে পারবেন মাইক্রোওয়েভ ওভেনে। আর এজন্য মধুর বয়ামের ঢাকনা খুলে বা পাত্রে ঢেলে নিয়ে মাঝারী তাপে ৩০-৬০ সেকেন্ড গরম করুন মধুটিকে। ওভেন থেকে বের করলে দেখবেন জমে যাওয়া স্তরটি সম্পূর্ণ তরল হয়ে গিয়েছে।

মুড়ি কিংবা বিস্কুট মচমচে করতে পারেন: অনেক সময় মুড়ি কিংবা বিস্কুটের প্যাকেট খুলে পুরোটা খাওয়া হয়না। পরে খাওয়ার সময় দেখা যায় যে সেগুলোর মচমচে ভাব কমে গিয়েছে। তখন সেগুলো খেতে আর আগের মত ভালো লাগে না। ঘরে মাইক্রোওয়েভ ওভেন থাকলে এই সমস্যা থেকে সহজেই রেহাই মিলবে। উচ্চতাপে মাত্র একমিনিট রাখলেই আগের মত মচমচে হয়ে যাবে মুড়ি বা বিস্কুট।

সহজে লেবুর রস বের করা সম্ভব: লেবু কাটার আগে কিংবা কেটে নিয়ে চিপে রস ঠিক করলেন। আগে মাইক্রোওয়েভ ওভেনে ৩০-৪০ সেকেন্ড একটু গরম করে নিন। এতে লেবু খুব সহজেই চেপা যাবে এবং অনেক বেশি রস বের হবে তার থেকেও। এছাড়াও এর সুগন্ধও পাবেন অনেকটাই বেশি।